1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

আকর্ষনীয় দামে হিরোর তিন মোটরবাইক

হিরো মোটোকর্প লিমিটেড বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে নতুন তিন মডেলের মোটরসাইকেল। এগুলো হলো প্যাশন এক্সপ্রো, স্প্লেন্ডার আইস্মার্ট প্লাস ও মায়েস্ত্রো এজ স্কুটার। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) রাতে এক জমকালো অনুষ্ঠানে এসব মোটরসাইকেল প্রদর্শন করা হয়।

দেশের বাজারে এসব মোটরসাইকেল মিলবে আকর্ষণীয় দামে। প্যাশন এক্সপ্রোর দাম ১ লাখ ৬ হাজার ৯৯০ টাকা, স্প্লেন্ডার আইস্মার্ট প্লাসের দাম ১ লাখ ১ হাজার ৯৯০ টাকা ও মায়েস্ত্রো এজের দাম ১ লাখ ২৯ হাজার ৯৯০ টাকা। এক বিজ্ঞপ্তিতে হিরো জানিয়েছে, সারা দেশে হিরোর সব পরিবেশকের কাছে মডেলগুলো পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উত্তর ভারতের জয়পুর শহরে হিরো মোটোকর্পের বিশ্বমানের গবেষণা সংস্থা সেন্টার ফর ইনোভেশন অ্যান্ড টেকনোলজিতে (সিআইটি) এই তিনটি মডেলেরই নকশা প্রস্তুত ও উন্নতি করা হয়।

হিরোর গ্লোবাল বিজনেস, স্ট্র্যাটেজি অ্যান্ড পারফরম্যান্স ট্রান্সফরমেশন বিভাগের প্রধান রজত ভার্গব বলেন, ‘বাংলাদেশ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। নতুন তিন মডেলের মোটরসাইকেল বিশ্বের অন্যান্য অঞ্চলেও তুমুল জনপ্রিয়তা পেয়েছে। আমরা আত্মবিশ্বাসী, এগুলো এ দেশের ক্রেতাদের আকৃষ্ট করবে।’

বাংলাদেশে হিরো মোটোকর্পের যাত্রা শুরু ২০১৪ সালের এপ্রিলে। নিটল নিলয় গ্রুপের হিরোর সঙ্গে যৌথ উদ্যোগ রয়েছে। হিরো বলছে, নতুন প্রজন্মের জন্য নকশা করা নতুন প্যাশন এক্সপ্রোর ইঞ্জিনক্ষমতা ১১০ সিসি।

এটি মাত্র ৭ দশমিক ৪৫ সেকেন্ডেই শূন্য থেকে ৬০ কিলোমিটার/ঘণ্টা গতি অর্জন করতে পারে। মোটরসাইকেলটির জ্বালানি কার্যকারিতাও ভালো। এই মোটরসাইকেলে হিরোর আইথ্রিএস (আইডেল-স্টপ-স্টার্ট) সিস্টেমও আছে, যা জ্বালানি খরচ বাঁচাবে।

বহুমাত্রিক নকশা আর আকর্ষণীয় বৈশিষ্ট্যের বাজারের অভিজাত স্কুটার হিসেবে নতুন ১১০ সিসি মায়েস্ত্রো এজ বিবেচিত হবে বলে মনে করে হিরো। তারা জানিয়েছে, এই স্কুটারে মুঠোফোন চার্জ দেওয়াসহ বিভিন্ন সুবিধা রয়েছে। নতুন স্প্লেন্ডার আইস্মার্ট প্লাস মূলত তরুণদের আকৃষ্ট করার জন্যই বাজারজাত করা হয়েছে বলে জানিয়েছে হিরো।

More News Of This Category