1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

উদ্ভাবনী গৃহঋণ ‘মর্টগেজ ওয়ান’ চালু করল স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ!

রিটেইল গ্রাহকদের জন্য ‘মর্টগেজ ওয়ান’ নামে নতুন একটি ঋণ ব্যবস্থা চালু করল স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। গতকাল রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে ব্যাংকটি এ উদ্ভাবনী হোম ফিন্যান্সিং সলিউশন চালুর ঘোষণা দিয়েছে।

মর্টগেজ ওয়ান হলো একটি অপ্রতিদ্বন্দ্বী ঋণ সেবা, যা হোম লোনের ধারায় ভিন্ন মাত্রা যোগ করবে। বর্তমানে প্রচলিত হোম লোন স্কিমগুলোয় গ্রাহককে সম্পূর্ণ ঋণের অপরিশোধিত আমানতের ওপর সুদ প্রদান করতে হয়।

কিন্তু মর্টগেজ ওয়ানের মাধ্যমে গ্রাহককে শুধু তার গৃহীত ঋণের স্থিতি ও চলতি হিসাবের স্থিতির পার্থক্যের ওপর সুদ প্রদান করতে হবে। এক্ষেত্রে ঋণ স্থিতির সর্বোচ্চ ২৫ শতাংশ পর্যন্ত চলতি হিসাবে দৈনন্দিন স্থিতির সঙ্গে সমন্বয় করা হবে।

অর্থাৎ কেউ যদি ১০০ টাকা ঋণ নেন এবং ওই সময় তার চলতি হিসাবে ২৫ টাকা বা তার বেশি স্থিতি থাকে, তবে তাকে ৭৫ টাকার ওপর নির্দিষ্ট হারে সুদ দিতে হবে। একজন গ্রাহক মর্টগেজ ওয়ান লিংকড চলতি হিসাব থেকে স্বচ্ছন্দে যেকোনো সময় লেনদেন করতে পারবেন।

সংবাদ সম্মেলনে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, মর্টগেজ ওয়ানের মতো অভিনব সেবা বাংলাদেশে মর্টগেজ লোনের ক্ষেত্রে বৈচিত্র্য আনবে এবং পরিবর্তিত সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আরো উন্নত গ্রাহকসেবা নিশ্চিত করতে সক্ষম হবে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের রিটেইল ব্যাংকিং প্রধান আদিত্য ম্যান্ডলই বলেন, মর্টগেজ ওয়ানের মাধ্যমে আমাদের গ্রাহকদের বিশেষায়িত সেবা প্রদান করা হবে, যা হোম লোন সুবিধা ও সঞ্চয় প্রবণতাকে উৎসাহিত করবে।

তথ্যসূত্র: বনিকবার্তা ডটকম।

More News Of This Category