1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

একটা বার্গারের জন্য লাইনে বিল গেটস!

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস বরাবরই একজন আলাদা মানুষ। বিশ্বের অন্যতম শীর্ষ ধনী হলেও নিয়ম মানতে পছন্দ করেন তিনি। সম্প্রতি তাঁর এমনই একটি ঘটনা সামাজিক যোগাযোগের মাধ্যমে ব্যাপক ছড়িয়ে পড়েছে।

তিনি আর দশটা সাধারণ মানুষের মতোই লাইনে দাঁড়িয়ে খাবার সংগ্রহ করেছেন। লাইনে দাঁড়িয়ে থাকা অবস্থায় তাঁর একটি ছবি গত মঙ্গলবার ফেসবুকে ছেড়ে দেন মাইক গ্যালোস নামের এক ব্যক্তি।

ইন্ডিয়া টাইমস অনলাইনের খবরে জানানো হয়, মাইক্রোসফট প্রতিষ্ঠাতা বিল গেটস ফাস্ট ফুড পছন্দ করেন। প্রায়ই তিনি দোকান থেকে তা কিনে খান। তাঁকে ওয়াশিংটনের বুলেভুয়ের বার্গারমাস্টারে প্রায়ই দেখা যায়।

তবে গত সপ্তাহে তাঁকে সিয়াটলের আরেকটি স্থানীয় বার্গারের দোকানের সামনে লাইনে দেখা যায়। মাইক্রোসফটের সাবেক কর্মী মাইক গ্যালোসের পোস্ট করা ছবিতে দেখা যায়, বিশ্বের অন্যতম ধনী ব্যক্তিটি সাধারণ প্যান্ট ও জ্যাকেট পরে পকেটে হাত ঢুকিয়ে বার্গারের জন্য লাইনে দাঁড়িয়ে আছেন।

তাঁকে ক্ষুধার্ত মনে হলেও তিনি লাইন ভেঙে সামনে যাওয়ার চেষ্টা করেননি। গ্যালোস বলেন, ছবিটি তিনি তোলেননি। তিনি এটি মাইক্রোসফটের সাবেক আরেক কর্মীর কাছ থেকে পেয়েছেন।

ডেইলি মেইল অনলাইনের খবরে বলা হয়, ছবিতে বিল গেটসকে লাল রঙের সোয়েটার পরে থাকতে দেখা যায়। তিনি ওই লাইনে দাঁড়ান। তিনি যে বার্গার খেতে লাইনে দাঁড়িয়েছিলেন, এতে সর্বোচ্চ ৭ দশমিক ৬৮ মার্কিন ডলার খরচ হয়েছে তাঁর।

মাইক্রোসফট অ্যালুমনাই গ্রুপে আগে ওই ছবিটি পোস্ট করা হয়। এরপর থেকে ওই ছবিটি ১২ হাজারের বেশি শেয়ার হয়েছে। বর্তমানে বিল গেটসের সম্পদের পরিমাণ ৯৫ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার।

More News Of This Category