1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

কম দামে চার কোম্পানীর ব্র্যান্ড নিউ গাড়ি!

বাজারে সাধারণত তিন ধরনের গাড়ি বিক্রি হয়। এগুলো হচ্ছে, ব্রান্ড নিউ, রিকন্ডিশন ও এবং পুরনো গাড়ি। ব্রান্ড নিউ গাড়ির কদর থাকলেও রিকন্ডিশন গাড়ির বাজার সবচেয়ে রমরমা। উন্নত দেশে যেসব গাড়ি তৈরি হবার পর শূন্য মাইলেজে ক্রেতার হতে তুলে দেয়া হয় সেগুলোই ব্রান্ড নিউ গাড়ি। আর ওইসব দেশে কিছু দিন চালানোর পর সে গাড়িগুলো বিক্রি করা হয় সেগুলোকে রিকন্ডিশন গাড়ি বলা হয়।

বাংলাদেশের বাজারে ব্রান্ড নিউ গাড়ি আমদানি করার অনেক প্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য’ টাটা মোটরস, উত্তরা মোটরস, র‌্যাংকন মোটরস, এক্সিকিউটিভ মোটরস, কর্ণফুলী গ্রুপ, হুন্দাই মোটরস, নাভানা গ্রুপ। এসব প্রতিষ্ঠান যে ব্রান্ডের গাড়ি আমাদনি করে তার মধ্যে মার্সিডিজ বেঞ্জ, বিএমডব্লিউ, মিতসুবিশি, মাহিন্দ্র, টাটা, সুজুকি, টয়োটা, হুন্দাই, অন্যতম। এসব গাড়ির মধ্যে কিছু গাড়ি রয়েছে যা গ্রাকের সাধ্যের মধ্যে। মোটামুটি সাধ্যের মধ্যে রয়েছে এমন ৪টি ব্রান্ড নিউ গাড়ি হচ্ছে;

মিতসুবিশি অ্যাট্রেজ: মিতসুবিশি অ্যাট্রেজ গাড়িটি জাপানে তৈরি হয়। মিতসুবিশির তৈরি ৩ সিলিন্ডারবিশিষ্ট ১ দশমকি ২ লিটার ইঞ্জিনের গাড়ি অ্যাট্রেজ। ২০১৮ মডেলটি ১৭ লাখ টাকায় পাওয়া যায়। গাড়িটি ১৭০ মিলিমিটার গ্রাউন্ড ক্লিয়ারেন্স, ৪২০ লিটারের বুট স্পেস, প্রশস্ত লেগ এবং হেডরুম স্পেস নজরকাড়া। মিতসুবিশি অ্যাট্রেজ গাড়িটি ৪টি রঙের হয়ে থাকে। ব্ল্যাক মিকা, রেড মেটালিক, মিডিয়াম ব্লু মিকা এবং টাইটানিয়াম গ্রে মেটালিক-এই ৪টি দেশের বাজারে পাওয়া যাচ্ছে।

টাটা টিয়াগো: ভারতের মোটরগাড়ি উৎপাদনকারী প্রতিষ্ঠান টাকার একটি পণ্য ‘টাটা টিয়াগো’। ৩ সিলিন্ডারের গাড়িটিতে ১২০০ সিসি ইঞ্জিনের। ২০১৮ মডেলের গাড়িটি ১২ লাখ ৯৫ হাজার টাকায় দেশের বাজারে পাওয়া যাচ্ছে।

সুজুকি ডিজায়ার: সেডনা গাড়ির অ্যতম একটি হচ্ছে সুজুকি ডিজায়ার। ১২০০ সিসি ইঞ্জিনের এই গাড়িটিতে হ্যালোজেন হেডলাইট, ১৫ ইঞ্চি অ্যালয় হুইল ও মাল্টি ফাংশন স্টিয়ারিং রয়েছে। এই গাড়িটি ১৭ লাখ ৩০ হাজার টাকায় পাওয়া যায়।

রেনল্ট কুইড: ফ্রান্সের বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠোন রেনল্টের সাশ্রীয় মূল্যের গাড়িগুলোর মধ্যে রেনল্ট কুইড এগিয়ে। ৩ সিলিন্ডারবিশিষ্ট কুইড আরএক্সএলের ১ হাজার সিসির মূল্য যথাক্রমে ১২ লাখ ৫০ হাজার টাকা। তথ্যসূত্র: সময় নিউজ।

More News Of This Category