1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

কম দামে হিরোর ১৫০ সিসির বাইক ‘অ্যাচিভার’!

অনেকেই ১৫০ সিসির বাইক কিনবেন বলে ভাবছেন। কিন্তু বাজেটে পোষাচ্ছে না। আর পোষাবেই কীভাবে। দেশে ১৫০ সিসির বিদেশি বাইকের দাম দেড় লাখেরও বেশি। কিন্তু আপনার পছন্দের ব্র্র্যান্ড যদি হয় হিরো তবে তবে আপনি কিনতে পারেন হিরো অ্যাচিভার। বাজারের অন্যসব ১৫০ সিসির বাইকের তুলনায় এটার দাম তুলনামূলক ভাবে কম। বাংলাদেশে হিরো অ্যাচিভার এসেছে খুব বেশি দিন হয়নি। ইতোমধ্যে তরুণদের মন জয় করেছে বাইকটি।

বাইকটির বিশেষ ফিচার হিসেবে রয়েছে আই থ্রি এস টেকনোলজি। এই ফিচারের সুবিধা হলো-আপনি যানজটে কিংবা পার্কিংয়ে নিউট্রালে ৫ সেকেন্ড বাইক চালু রাখলেই বাইকটি অটোম্যাটিক সুইচ অফ হয়ে যাবে। কিন্তু পুনরায় ক্ল্যাচ চাপলেই সঙ্গে সঙ্গে এটি স্টার্ট নেবে। এতে করে জ্বালানি সাশ্রয় হবে। হিরো অ্যাচিভারের আরেকটা সুবিধা হলো এর জ্বালানি সাশ্রয়ী ইঞ্জিন। অন্যসব ১৫০ সিসির বাইকের তুলনায় এর মাইলেজ বেশি পাওয়া যাবে। হিরো দাবি করছে তাদের এই বাইকটি এক লিটার জ্বালানি পুড়িয়ে ৫০ কিলোমিটার মাইলেজ দেবে।

এতে আছে ৫ স্পিড ম্যানুয়াল গিয়ার ট্রান্সমিশন সিস্টেম। ফ্রন্ট ব্রেক ২৪০ মিলিমিটার ডিস্ক ব্রেক এবং রিয়ার ১৩০ মিমি ড্রাম ব্রেক। ফ্রন্ট টায়ারের সাইজ ৮০/১০০-১৮। রিয়ার টায়ারের সাইজ ৮০/১০০-১৮। রয়েছে কিক স্টার্ট এবং সেলফ স্টার্ট উভয় সুবিধা। বাইকটিতে রয়েছে ডিজিটাল ডিসি সিডিআই ইগনিশন(এমএমআই) অ্যাডভান্সড মাইক্রোপ্রসেসর ইগনিশন।এর ইঞ্জিন ১৪৯.২ সিসি এবং বিএসফোর ফিচার সমৃদ্ধ এবং এয়ার কোল্ড ফোর স্ট্রোক ক্ষমতাসম্পন্ন। প্রতিদিনের যাতায়াতের জন্য পারফেক্ট একটি মোটরসাইকেল হিসেবেই এটি জনপ্রিয় ।

হিরো অ্যাচিভার ১৫০ সিসি মোটরসাইকেল একদম সাধারণ লুক এর একটি মোটরসাইকেলে হলেও হিরোর অন্যসব মডেলের চেয়ে আকর্ষণীয়।খুব সিম্পল ডিজাইনের মাঝে সব কিছু রাখা হয়েছে। বলতে পারেন একটি আদর্শ ১৫০ সিসি কমিউটার মোটরসাইকেল অ্যাচিভার। হেডল্যাম্প ক্লাস্টার এবং ফুয়েল ট্যাংক এর ডিজাইন সম্পূর্ণ নতুন ধাঁচের। বাইকটিতে আছে অটোম্যাটিক হেড ল্যাম্প অন ফিচার। অ্যাচিভারের ইঞ্জিনের ক্ষমতা ১৩.৪বিএইচপি ৮০০০ আরপিএম। টর্ক ১২.৮ এনএম ৫০০০ আরপিএম।

‘যারা কম দামের মধ্যে ১৫০ সিসির মোটরসাইকেল কিনতে চান তাদের প্রথম পছন্দ হতে পারে হিরো অ্যাচিভার। এছাড়াও অন্যান্য ব্র্যান্ডের ১৫০ সিসির বাইকের তুলনায় ভালো মাইলেজ পাওয়া যাবে।’ বাংলাদেশে নিলয় মোটরস লিমিটেড হিরো অ্যাচিভার বিক্রি করছে ১ লাখ ৩৫ হাজার ১০০ টাকায়। চাইলে ছয় মাস ও ১২ মাসের কিস্তিতেও হিরোর মোটরসাইকেল কেনা যাবে।

তথ্যসূত্র: ঢাকা টাইমস ডটকম।

More News Of This Category