1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

কম পুঁজির আলুর চিপস তৈরীর ব্যবসায় বেকার থেকে সফল

শুধুমাত্র আলুর চিপস তৈরি করেও যে মানুষ ভাগ্য বদল করে নিজের বোনা স্বপ্ন গুলোকে বাস্তবে রূপান্তরিত করতে পারে তা রফিকুল ইসলামকে না দেখলে বোঝা যাবেনা। জয়পুরহাট জেলার আক্কেলপুরের একজন তরুণ উদ্যোক্তা রফিকুল ইসলাম। যার শুরু হয়েছিল অন্যভাবে।

অভাব অনটনের সংসারে স্বপ্ন দেখতেন একদিন স্বাবলম্বী হবেন পরিবারে নিয়ে আসবেন সুখ। সেই স্বপ্নকে পুজি করে ২০০০ সালে শুরু করেন আলুর চিপস তৈরির কাজ যার মাধ্যমে আজ তিনি হয়েছেন একজন সফল মানুষ। পরিবারে এসেশে স্বচ্ছলতা। তার হাতের তৈরি করা আলুর চিপস এখন যাচ্ছে আশেপাশের জেলাসহ ঢাকাতে।

রফিকুলের দেখাদেখি এখন গ্রামের অনেকেই আলুর চিপস তৈরির কাজ শুরু করেছেন। আলুর চিপস তৈরি অত্যন্ত সহজ ও কম পুজির ব্যবসা। দেশের বাজারে এই চিপসের ভাল চাহিদা ও দাম ভাল থাকায় লাভবান হচ্ছেন রফিকুল সহ অন্যান্য চিপসের ব্যবসায়ীরা।

রফিকুল ইসলাম জানান এই চিপসের ব্যবসা করেই তিনি নিজের স্বপ্নগুলোকে পূরণ করেছেন। পরিবারের অভাব অনটন দূর করেছেন। তার তৈরিকৃত চিপসের চাহিদা ভাল এবং সমস্ত খরচ বাদ দিয়ে তার ভালই লাভ থাকে।

সরকারি পৃষ্টপোষকতা সহ কিছু আর্থিক সুযোগসুবিধা পেলে তিনি এই ব্যবসাকে আরও বড় করতে পারতেন। এ ব্যাপারে তিনি সরকারের সহযোগিতা কামনা করেন। তিনি আশা প্রকাশ করে বলেন এই ব্যবসাকে তিনি ধীরে ধীরে আরও সম্প্রসারিত করবেন যেখানে বেকার মানুষের কর্মসংস্থানের সৃষ্টি করতে পারেন ।

More News Of This Category