1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

ঘরে বসেই চুলের কন্ডিশনার বানান!

শ্যাম্পু করার পর কন্ডিশনার মাস্ট। কন্ডিশনার চুলের পি এইচ ব্যালান্সকে ঠিক রাখে। শ্যাম্পু করা চুলকে নরম ও ঝকঝকে রাখতে সাহায্য করে। আর সেই কন্ডিশনার যদি ঘরে বসেই বানানো যায়, তাহলে তো পোয়াবারো। চলুন জেনে নিই রান্নাঘরের খুব সহজ কিছু উপাদান ব্যবহার করে কীভাবে বানাতে পারেন চুলের কন্ডিশনার।

দই ও ডিমের কন্ডিশনার: একটা ডিমের সাদা অংশ নিন। কুসুমটা আলাদা রেখে দিন। তারপর ভালো করে ফেটিয়ে নিন ডিমের সাদা অংশ। এবার এতে দই মেশান। ভালো করে মেশান যাতে এটা মসৃণ একটা মিশ্রণ তৈরি হয়। এটা চুলে হালকা মাসাজ করে করে লাগান। শ্যাম্পু করার ঠিক ১৫ মিনিট আগে এই কন্ডিশনার লাগান। ১৫ মিনিট পর চুল ধুয়ে শ্যাম্পু করে নিন।সপ্তাহে দুদিন করুন টানা একমাস।

ডিম ও অলিভ অয়েল: ডিমের কুসুম ভালো করে ফেটিয়ে নিন। এবার এর সাথে মিশান অলিভ অয়েল। তারপর একটু পানি মেশান। এতে ব্লেন্ড করতে সুবিধা হবে। তারপর এই পুরো মিশ্রণটা চুলে লাগান। গোসল করার আধঘণ্টা আগে এই মিশ্রণটা চুলে লাগান। তারপর কোনও হালকা শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। তবে গরম পানি চুলে ব্যবহার করবেন না।

নারকেল তেল ও মধুর কন্ডিশনার: এ কন্ডিশনারটি বানানোর জন্য প্রথমে নারকেল তেল গলিয়ে নিন। তারপর এতে মধু মেশান। পুরো মিক্সচারটি চুলে ভালো করে লাগান। ১০ থেকে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। একইভাবে শুধু নারকেল তেলও চুলে লাগাতে পারেন শ্যাম্পুর আগে।

অ্যাপেল সিডার ভিনেগার কন্ডিশনার: অবাক হওয়ার কিছু নেই। অ্যাপল সিডার ভিনেগারও অসাধারণ ভিনেগারের কাজ করে থাকে। গোসল করার আগে ২ চামচ আপেল সিডার ভিনেগারের সাথে পানি মিশিয়ে নিন। তারপর চুল শ্যাম্পুর পর আপনার রেগুলার কন্ডিশনার লাগিয়ে নিন। কন্ডিশনার ধুয়ে এবার এই মিশ্রণটা লাগান। চুল হবে দারুণ ঝরঝরে।

তথ্যসূত্র: আরটিভি অনলাইন।

More News Of This Category