1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

ঘরে বসেই সেরে নিন হাত ও পায়ের যত্ন!

এসময়ের তরুনীদের মুখ ফরসা হলেও হাত পা তুলনামূলক ভাবে কালো। অনেকে হাত ও পা এর কালো ভাব দূর করা বা সুন্দর করার উপায় খুজছেন, এই আর্টিকেল মুলত তাদের জন্য। মুখের যত্ন নিতে গিয়ে হাত ও পায়ের যত্নের কথা আমরা ভুলে যাই,তবে সহজ কিছু টিপস ফলো করলে এ সমস্যা থেকে সহজেই মুক্তি পাওয়া সম্ভব,তবে চলুন জেনে নেই।

১. প্রতিদিন গোসলের আগে গ্লিসারিন+গোলাপজল মিক্স করে হাত ও পায়ে ম্যাসাজ করুন ১০ মিনিট,এটি হাত নরম,সফট ও কোমল করবে। ২.পায়ের জন্য ফুট প্যাক: টক দই+মুলতানি মাটি+হলুদ গুড়ো+গোলাপজল মিক্স করে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। মুলতানি মাটি+শংখ গুড়া+কমলার রস মিক্স করে লাগান,এটি পায়ের সানট্যান দূর করতে অধিক কার্যকরী। এভোকেডো পেস্ট+এলোভেরা জেল মিক্স লাগাতে পারেন।এভোকেডো যেকোন সুপার শপ এ কিনতে পাবেন।আমন্ড পেস্ট+টক দই+অলিভ ওয়েল মিক্স লাগাতে পারেন। এটা হাত ও পা ফরসা করতে সাহায্য করবে। ময়দা+মধু+গোলাপজল মিক্স করে লাগান।এটা ত্বক পরিস্কার ও কোমল করবে।

৩.বাদাম তেল+মিহি চিনি+ই ক্যাপ মিক্স করে হাত এর কনুই এ ম্যাসাজ করতে পারেন,এতে কনুই এর কালচে ভাব কমবে। ৪. হাত ও পায়ের পশমের জন্য ওয়ক্সিং করতে পারেন,এছাড়া লোম তুলতে ভালো মানের ক্রীম ব্যবহার করুন।কেননা নকল ক্রীম গুলো ত্বকের ক্ষতি করে।৫.ডাবের পানি দিয়ে হাত ধুয়ে নিতে পারেন,এতে হাতের ত্বক কোমল হবে। ৬. সপ্তহে ১ দিন মেনিকিউর পেডিকিউর করুন।

৭. রাতে ঘুমতে যাওয়ার আগে লোশন/অলিভ ওয়েল/বেবি ওয়েল/আলমন্ড অয়েল/কোকোনাট অয়েল লাগিয়ে ঘুমান,এতে হাত ও পায়ের ময়েশ্চার ব্যালেন্স ঠিক থাকবে। ৮. পরিমিত পরিমানে পানি পান করুন।ত্বক সুস্হ ও সুন্দর রাখতে পানি পান করা বান্চনীয়। ৯. ভিটামিন সমৃদ্ধ ফলমুল ও শাকসবজি খান। ১০. ফাস্টফুড জাতীয় খাবার এরিয়ে চলুন।

ত্বক সুন্দর করতে বেশি কিছু দরকার নেই। দরকার শুধু নিজের সচেতনতা। সময়মত ছোট একটা বা দুটো টিপস এপ্লাই করুন। আপনি নিজেই নিজের পরিবর্তন দেখতে পারবেন। সুস্থ থাকুন,ভালো থাকুন।

আনিকা আফরিন
উদ্যোক্তার খোঁজে ডটকম।

More News Of This Category