1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

চুরান্ত সফলতা পেতে চাইলে কমফোর্ট জোন থেকে বের হয়ে আসুন!

সাফল্য! সে তো এক অধরা প্রজাপতি, যে চোখের সামনে ডানা মেলে ঘুরে বেড়ায় কিন্তু ছুঁতে গেলেই কেমন যেন আচমকা হারিয়ে যায়। এই সফলতা পাওয়ার ইচ্ছে, কিংবা পাওয়ার বাসনা জীবনে কি কোনদিন শেষ হয়? সবাই জীবনে সফলতা চায়, যে তা বাস্তবায়নের জন্য কাজ করুক কিংবা না করুক।

এ যেন জান্নাতের মতো, ধর্ম ঠিক মতো পালন না করেও যেমন কেউ জাহান্নামে যেতে চায়না, সবাই প্রত্যাশা করে থাকে জান্নাতে যাবে, ঠিক তেমন। তার সফলতার জন্য কাজ না করেও তারা সফল হতে মুখিয়ে থাকে। যা সফলতার পথের সবচেয়ে বড় বাধা। দুনিয়ায় অসম্পূর্ণ কিছুই নেই। যত বড় কাজই হোক কেউ না কেউ তা করে ফেলছে।

নিজেকে নিজের ভিতরের প্রতিভাকে তুলে ধরে সমাজে নিজের যায়গা করে নিচ্ছে। আবার কেউ স্বপ্ন নিয়ে আসা ব্যস্ত রানওয়ে থেকে ছিটকে পড়ছে। কেউ নিজের জন্য কেউ আবার বাস্তবতা কে মেনে নিয়ে। সফলতার পুরোটা নির্ভর করে নিজের প্রচেষ্টার উপর। আপনি আপনার আপনার লক্ষ্য পূরণ করতে কতটা পরিশ্রম করছেন সেটার উপর নির্ভর করবে আপনি তার ফল কি পাবেন।

সফল হতে হলে নিজেকে পরিশ্রম করতে হবে এবং নিজের চিন্তা শক্তিকে কাজে লাগাতে হবে। এমন হতেও পারে আপনি যেটা ভেবে অসম্ভব বলে রেখে দিচ্ছেন, কেউ সেটা নিয়ে ভেবে, কোন একভাবে সফল হয়ে যাচ্ছে। জীবন অনেক ছোট, এই ছোট জীবনে উঠানামা, ভালো খারাপ সব কিছুই বিদ্যমান।

জীবন আপনার কাছ থেকে কখন কি নিয়ে যাবে তা যেমন আপনি ভাবতে পারবেন না, ঠিক তেমনি আপনাকে কখন কি দিয়ে যাবে সেটাও হয়তো আপনার অজানা। নিজেকে সুস্থ রাখতে হবে, নিজের চিন্তাকে প্রসারিত করতে হবে। যা আপনার জীবনে ঘটে গেছে সেটা পিছনে ফেলতে হবে। মানতে হবে আপনার জীবন থেকে যা চলে গিয়েছে তা পুরোনো। তাকে নিয়ে হাটতে থাকলে হোচট ছাড়া অন্য কিছু সম্ভব নয়।

কাউকে ঠকিয়ে কিংবা প্রতারণা করে বড় হওয়ার চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলুন। মানুষ মানুষের জন্য, কারো উপকার করতে না পারলে অপকার করার কথা ভাববেন না।এতে নিজেই সব হারাবেন। মনে রাখবেন আপনি যা করবেন আপনার জন্যও তাই অপেক্ষা করছে। লক্ষ্য স্থির থাকুন। একদিন সাফল্য ধরা দিবেই। জানার চেস্টা করুন সবসময়।

এমনটা ভাববেন না আপনি সব জানেন। আপনার জানার ইচ্ছাই আপনাকে অসাধ্য সাধন করতে সাহায্য করবে। নিজেকে সময়দিন, নিজের কথা শুনুন, আপনার ভিতরের প্রতিভা আপনি ছাড়া অন্য কেউ জানেনা৷ তাই সেটা আপনাকেই খুজে বের করতে হবে। নিজের স্বপ্নে অটুট থাকুনঃ- আপনার যা লক্ষ্য থাকবে সেটায় অটুট থাকুন। বার বার লক্ষ্য পরিবর্তন আপনার সফলতাকে বাধাগ্রস্ত করবে।তাই নিজে কি চান সেটা আগে ঠিক করে সামনে বাড়ুন।

পজিটিভ রাখুন নিজকে সবসময়ঃ- পজিটিভ থাকুন কথাটার চেয়েও নিজেকে পজিটিভ রাখা কথাটা শুনতে মধুর শুনায়। সবসময় নিজেকে নিয়ে ভালো কিছু ভাবুন, সামনে ভালো কিছু হবে এমনটাই মনে ভেবে রাখুন। সবসময় সফল হবেন তা নয়। তবে একদিন সফল হয়ে যাবেন ইনশাআল্লাহ। নিজেকে পজিটিভ না রাখলে হয়তো সফলতার পথটাই আপনার হাতছাড়া হয়ে যাবে।

ভালো মানুষের সংস্পর্শে থাকুনঃ- একজন ভালো মানুষের সংস্পর্শে থাকলে আপনি তাদের থেকে ভালো ছাড়া খারাপ কিছু পাবেন না। আপনি আপনার পথচলায় সবচেয়ে বেশি সাহায্য পাবেন তাদের কাছ থেকেই।

কমফোর্ট জোন থেকে বেরিয়ে আসুনঃ- সারাদিন ঘুমিয়ে আরাম করে আপদি দিন কাটালে আপনি যে ফলাফল পাবেন, সেইদিনটা কাজে লাগালে আপনার ফলাফল হবে ভিন্ন। এক্ষেত্রে আপনার পরিশ্রম হতে পাবে আপনার মূল সাফল্যের চাবিকাঠি। সব কিছুতে তারাহুরো করবেন না। কথায় আছে ”সবুরে মেওয়া ফলে” আপনার অপেক্ষা হয়তো সবচেয়ে দামি কিছু নিয়ে হাজির হবে।

হতাশ হয়ে যাওয়া আজকের দিনে সবচেয়ে বড় অসুখ। যা আপনাকে ভিতর থেকে আস্তে আস্তে শেষ করে দিবে। আপনার ভিতরের প্রাণশক্তি নষ্ট করে দিবে। হতাশা থেকে শিক্ষা নিন, যেখানে সব হারিয়েছেন সেখান থেকে শিক্ষা নিন। এই শিক্ষা গুলোই আপনাকে অতিক্রম করতে সাহায্য করবে সকল বাধা বিপত্তির। ভালো থাকুন, অন্যের ভালো করুন। কারো উপকারে না আসলে অপকার করবেন না। নিজের উপর আস্থা রাখুন। নিজের কাজে লেগে থাকুন, সাফল্য একদিন আসবেই আসবে।

More News Of This Category