1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

জাপানের সাথে আড়াইশ কোটি ডলারের চুক্তি

বাংলাদেশের সঙ্গে জাপানের আড়াইশ কোটি ডলারের চুক্তি সই হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান এবং সৌদি আরব সফর নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী জানান, সই হওয়া চুক্তির অর্থ দিয়ে পাঁচটি প্রকল্প বাস্তবায়িত হবে। তিনি জানান, জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে রোহিঙ্গা সংকট সমাধানে সহায়তার অনুরোধ জানাবেন শেখ হাসিনা।

জাপান সফর শেষে সেখান থেকেই সৌদি আরবে ওআইসি সামিটে যোগ দেবেন প্রধানমন্ত্রী। সৌদি আরব থেকে ফিনল্যান্ড সফরে যাবেন। এসব সফর শেষে আগামী ৮ই জুন দেশে ফিরবেন শেখ হাসিনা।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানান, ‘দ্বীপাক্ষিক বৈঠকে মাননীয় প্রধানমন্ত্রীর রোহিঙ্গা সমস্যা সমাধানে জাপানের প্রধানমন্ত্রীর সহায়তার জন্য আহ্বান করবেন। এই সফরে মাননীয় প্রধানমন্ত্রী জাপানের সাথে একটি বড় ধরনের অর্জন হবে। প্রায় আড়াই বিলিয়ন ডলারের চুক্তি সম্পাদিত হবে।

এই চুক্তি গত বছরের তুলনায় ৩৫ শতাংশ বেশি।’ এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

More News Of This Category