1. editor@islaminews.com : editorpost :
  2. jashimsarkar@gmail.com : jassemadmin :
সফলতার গল্প :

জীবনকে বদলাতে চাইলে অভ্যাস বদলে ফেলুন

জীবনকে যদি বদলাতে হয়, তবে অভ্যাসও বদলাতে হবে। যদি চান যে, ২০১৮ থেকে ২০১৯ অন্যরকম হোক, তবে আপনার নিজেকেও অন্যরকম হয়ে উঠতে হবে। এবং সেই পরিবর্তনটা হতে হবে ভালো পরিবর্তন। নিজের অভ্যাস না বদলে আর্থিক অবস্থা বদলের আশা করাটা হবে বোকামী।

গত বছর যদি দিনে ৬ ঘন্টা কাজ করে থাকেন, তবে এই বছর আপনাকে ১০ ঘন্টা কাজ করতে হবে। যদি বলেন, আপনার হাতে সময় নেই, তাহলে ভুল করবেন। সব খেলোয়াড়ই দিনে ২৪ ঘন্টা করে পায়, কিন্তু সবাই ক্রিস্টিয়ানো রোনালদো হতে পারে না। কারণ, সবাই মাঠ ছেড়ে চলে গেলেও রোনালদো কয়েক ঘন্টা একা একা প্রাকটিস করেন।

আপনি যদি মধ্যবিত্ত বা গরিব অবস্থা থেকে ‘বড়লোক’ এর কাতারে যেতে চান তবে ৯টা-৫টা মনোভাব মন থেকে ঝেড়ে ফেলুন। অফিসের কাজ শেষে বাসায় ফিরে নিজের কাজ করুন। অথবা সকাল ৮টার বদলে সকাল ৬টায় উঠুন। দেড়-দুই ঘন্টা সময় নিজের স্বপ্নের পেছনে দিন।

পড়াশুনা করুন, অথবা কাজ করুন। অফিস থেকে ফিরেও এই কাজ করুন। এই দেড়-দুই ঘন্টা এক্সট্রা সময় একদিন আপনাকে এক্সট্রা অর্ডিনারি বানিয়ে দেবে। এভাবে আরও যদি বাজে অভ্যাস থাকে, সেই বাজে অভ্যাস পরিবর্তন করে ফেলুন।

নতুন কিছু করার চেষ্টা করুন। নিজেকে নিয়ে এক্সপেরিমেন্ট করুন। কমফোর্ট জোন থেকে নিজেকে বের করার চেষ্টা করুন। যেসব করতে ভয় বা অস্বস্তি লাগে সেগুলো করার চেষ্টা করুন। আর্থিক অবস্থার পরিবর্তন করতে হলে আপনাকে আপনার রুটিন ও অভ্যাসও পরিবর্তন করতে হবে। তথ্যসূত্র: লড়াকু ডটকম।

More News Of This Category