1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

ডেনিম এক্সপো শুরু ৭ নভেম্বর

বাংলাদেশ ডেনিম এক্সপোর নবম আসর শুরু হবে আগামী ৭ নভেম্বর। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে দুই দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হবে। আয়োজকরা বলছেন, বিশ্বের বিভিন্ন দেশের মোট ৬২টি প্রতিষ্ঠান ও বিপুল সংখ্যক বিদেশি দর্শনার্থী এক্সপোতে অংশ নেবে বলে আশা করা হচ্ছে।

ডেনিম শিল্পে টেকসই ও ‘ইকোলজি’ তথা পরিবেশবান্ধব উৎপাদনের বিভিন্ন বিষয় তুলে ধরতে বাংলাদেশ ডেনিম এক্সপোর নবম সংস্করণের মূল প্রতিপাদ্য হিসাবে ‘সিমপ্লিসিটি’ নির্ধারণ করা হয়েছে। বাংলাদেশ ডেনিম এক্সপোর নবম আসরে দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শীর্ষস্থানীয় বিশেষজ্ঞদের অংশগ্রহণে তিনটি সেমিনার হবে।

এ প্রতিপাদ্যের আলোকে প্রদর্শনীতে ক্রেতার চাহিদা কিভাবে সহজে বোঝা যায়, কিভাবে তাদের সঙ্গে দর কষাকষির জন্য প্রস্তুত করা যায় এবং সর্বপরি কিভাবে সিমপ্লিসিটি বা সহজতা বাংলাদেশের ডেনিম শিল্পের উন্নয়নের সোপান হতে পারে সে বিষয়গুলো তুলে ধরা হবে।

বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা ও সিইও মোস্তাফিজ উদ্দিন বলেন, বাংলাদেশ ডেনিম এক্সপোর মূল উদ্দেশ্যই হলো আন্তর্জাতিক ডেনিম সম্প্রদায়ের চাহিদা পূরণ করা। পাশাপাশি দেশের ডেনিম পণ্য সম্পর্কে বিশ্বকে জানানো, নতুন ব্যবসায়িক সম্পর্ক স্থাপন এবং ডেনিমের সর্বাধুনিক উদ্ভাবন সম্পর্কে জ্ঞান আহরণের সুযোগ সৃষ্টি।

তিনি আরও বলেন, বিশ্ব ডেনিম বাজারে সিমপ্লিসিটি খুবই গুরুত্বপূর্ণ ও জনপ্রিয়। তাই বাংলাদেশ ডেনিম এক্সপোর এবারের আসরে ডেনিম শিল্পে টেকসই ও ‘ইকোলজি’ তথা পরিবেশবান্ধব উৎপাদনের বিভিন্ন বিষয় যতটা সম্ভব সহজবোধ্য করে উপস্থাপনের চেষ্টা করা হবে। তথ্যসূত্র: আরটিভি অনলাইন।

More News Of This Category