1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

স্বর্নের দাম বেড়ে প্রতি ভরি ৫৮ হাজারে

সাত দিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম। বৈশ্বিক অস্থিরতা ও ডলারের দরপতনের কারণে স্বর্ণের দাম ক্রমাগত ঊর্ধ্বমুখি থাকায় দেশের বাজারেও স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)। বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম মঙ্গলবার (২৭ আগস্ট) থেকে বাড়ানোর ঘোষণা দেওয়া হয়েছে।

এর আগে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে ১৮ আগস্ট (রোববার)। বাজুসের নতুন মূল্য তালিকায় ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৫৮ হাজার ২৮ টাকা। সোমবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৫৬ হাজার ৮৬২ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৫ হাজার ৬৯৫ টাকা। বর্তমানে দাম রয়েছে ৫৪ হাজার ৫২৯ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করেছে ৫০ হাজার ৬৮০ টাকা। এমানের স্বর্ণের দাম রয়েছে ৪৯ হাজার ৫১৪ টাকা।

সনাতন পদ্ধতিতে প্রতি ভরির দাম হবে ৩০ হাজার ৩২৬ টাকা। বতর্মানে দাম রয়েছে ২৯ হাজার ১৬০ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম। প্রতি ভরির দাম ৯৩৩ টাকা। বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা নতুন মূল্য তালিকায় জুয়েলারি মালিকদের স্বর্ণ বিক্রির অনুরোধ করেছেন।

More News Of This Category