1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

দেশেই তৈরী হবে বিদ্যুতের প্রি-পেমেন্ট মিটার!

এখন দেশেই তৈরি হবে বিদ্যুতের বিল পরিশোধের ডিজিটাল মাধ্যম প্রি-পেমেন্ট মিটার। রাষ্ট্রায়ত্ত ওয়েস্ট জোন পাওয়ার কোম্পানির (ওজোপাডিকো) উদ্যোগে দেশে প্রথম বিদ্যুতের প্রি-পেমেন্ট মিটার তৈরি হতে যাচ্ছে।

এ লক্ষ্যে চীনের হেক্সিং ইলেকট্রিক্যাল কোম্পানির সঙ্গে যৌথভাবে ‘বাংলাদেশ স্মার্ট ইলেকট্রিক্যাল কোম্পানি’ নামে একটি যৌথ মূলধনী কোম্পানি গঠন করা হয়েছে। ওজোপাডিকো এই কোম্পানি গঠন করেছে।

রোববার বিদ্যুৎ ভবনে এই কোম্পানি গঠনে ওজোপাডিকো ও চীনা কোম্পানির নিজ নিজ পক্ষে সই হয়। ওজোপাডিকোর পক্ষে কোম্পানি সচিব আবদুল মোতালেব এবং চীনা কোম্পানির চেয়ারম্যান জো লিয়াংঝাং চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ উপস্থিত ছিলেন। তিনি বলেন, কয়েক বছর ধরেই আমরা এ ধরনের একটি কোম্পানি আশা করছিলাম। ওজোপাডিকো প্রথম এগিয়ে এসেছে সেজন্য তাদের ধন্যবাদ জানাই।

ভবিষ্যতে যেন গ্যাসের ক্ষেত্রেও এ ধরনের মিটার প্রস্তুত করা যায় সেদিকে নজর দেয়ার কথা বলেন প্রতিমন্ত্রী। খুলনায় নির্মিতব্য এ কোম্পানি আগামী বছরের জানুয়ারি থেকে বাণিজ্যিক কার্যক্রম শুরু করবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

২৮ কোটি টাকা পরিশোধিত মূলধনের এ কোম্পানির বার্ষিক উৎপাদনক্ষমতা হবে ৫ লাখ স্মার্ট প্রি-পেমেন্ট মিটার। তথ্যসূত্র: আরটিভি অনলাইন।

More News Of This Category