দেশের বাজারে বিএমডব্লিউ সেভেন সিরিজের গাড়ি

দেশের বাজারে বিএমডব্লিউ সেভেন সিরিজ মডেলের নতুন গাড়ি এসেছে। ‘সেভেন সিরিজ এলসিআই’ সেডান গাড়িটির আজ উন্মোচন করা হয়। তিন হাজার সিসির বিলাসবহুল হাইব্রিড এ গাড়ির দাম পড়বে আড়াই কোটি টাকা।

এর আগে ২০১৬ সালে সেভেন সিরিজ মডেলের প্রথম সেডান গাড়ি দেশের বাজারে আসে। সেভেন সিরিজের গাড়িটির ১৫০টি বিক্রি হয়। সব মিলিয়ে দেশে প্রায় ৯০০ বিএমডব্লিউ গাড়ি রয়েছে বলে জানা গেছে।

বিএমডব্লিউ প্রতি চার বছর পর তাদের গাড়ির মডেলে পরিবর্তন আনে, যার মাধ্যমে গাড়িটি চেহারা ও প্রযুক্তিতে আরও উন্নত করা হয়। নতুন এ সেডান কারের বিক্রির ঘোষণা উপলক্ষে আমদানিকারক প্রতিষ্ঠান এক্সিকিউটিভ মোটরস আজ রাজধানীর গুলশানে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এতে জানানো হয়, নতুন এ ফ্ল্যাগশিপ মডেলে রয়েছে উদ্ভাবনী নিয়ন্ত্রণের সুবিধা, ড্রাইভিং অ্যাসিসটেন্স, অত্যাধুনিক প্রযুক্তি সংযোগ, যা গাড়িপ্রেমীদের দেবে নতুন ধরনের ড্রাইভিং অভিজ্ঞতা।

সংবাদ সম্মেলনে এক্সিকিউটিভ মোটরসের অপারেশনস বিভাগের পরিচালক দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল, আফটার সেলস বিভাগের পরিচালক মো. বজলুল করিমসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিতি ছিলেন।

তাঁরা জানান, বাংলাদেশের বাজারের জন্য এই মডেলের গাড়ির গঠন অন্যান্য গাড়ির তুলনায় দীর্ঘ করা হয়েছে। সামনে ও পেছনের চাকার দূরত্ব সাড়ে ১০ ফুট হওয়ার যাঁরা পেছনের আসনে বসবেন, তারা বসার জন্য প্রশস্ত জায়গা পাবেন।

সব মিলিয়ে প্রায় ১৭ দশমিক ২৫ ফুট এই বিলাসবহুল সেডানটি এর আগের মডেলের গাড়িটি চেয়ে ২২ মিলিমিটার দীর্ঘ। নতুন এই বিএমডব্লিউ ৭৪৫ এলইএক্স ড্রাইভ গাড়িটির পাঁচ বছর বিনা মূল্যে সেবা, যন্ত্রাংশ, রক্ষণাবেক্ষণ ও মেরামত সুবিধা রয়েছে।

SHARE