1. editor@islaminews.com : editorpost :
  2. jashimsarkar@gmail.com : jassemadmin :
সফলতার গল্প :

নতুন করে কোন শিল্প কারখানা বেসরকারী খাতে দেওয়া হবে না

নতুন করে কোনো সরকারি শিল্প কারখানাকে বেসরকারি খাতে পরিচালনার জন্য প্রদান করা হবে না। এসব কারখানার কোনো শ্রমিক চাকরি হারাবে না। সরকারি ব্যবস্থাপনা পরিচালিত শিল্প প্রতিষ্ঠানগুলোকে কিভাবে লাভজনক করা যায় সেজন্য সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে।

রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত বাংলাদেশ ইস্পাত প্রকৌশল করপোরেশনে কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

শিল্পমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক বিশ্ববাজারে টিকে থাকতে হলে দেশীয় শিল্প প্রতিষ্ঠানগুলোকে উৎপাদন ক্ষমতা ও পণ্যের মান বৃদ্ধির প্রতি আরো মনোযোগী হতে হবে। শ্লোগান দিয়ে নয়, কাজের মাধ্যমে জাতির পিতার স্বপ্ন ও আদর্শ বাস্তবায়ন করতে হবে।

জাতির পিতা শ্রমিকদের কল্যাণে শিল্প কারখানাগুলো জাতীয়করণ করেছিলেন উল্লেখ করে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, বাংলাদেশ ইস্পাত প্রকৌশল করপোরেশনের কর্মচারী ও শ্রমিকদের আবাসন সমস্যা সমাধানে সংশ্লিষ্ট শিল্প এলাকায় নতুন আবাসিক ভবন নির্মাণ করা হবে।

শিল্প কারখানাগুলো লাভের মুখ দেখলে কারখানার সবারই উন্নতি হবে। শিল্প সচিব শিল্পসচিব মো. আবদুল হালিম তার বক্তৃতায় শিল্প কারখানাগুলোর ব্যবস্থাপনার ধরণ পরিবর্তনের আহবান জানিয়ে বলেন, ভাল মানের পণ্য উৎপাদনের পাশাপাশি দক্ষ মার্কেটিং ও বিজনেস মডেল অনুসরণ করতে হবে।

বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মাধ্যমে সরকারি শিল্প কারখানার সক্ষমতার শতভাগ প্রয়োগের উদ্যোগ নেওয়া হয়েছে। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন করপোরেশনের চেয়ারম্যান মিজানুর রহমান।

More News Of This Category