1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

নির্ধারিত সময়ের ১ মাস আগেই সামিটের এলএনজি সরবরাহ শুরু

সামিট এলএনজি টার্মিনাল কোম্পানি লিমিটেডের (এসএলএনজি) ফ্লোটিং স্টোরেজ অ্যান্ড রিগ্যাসিফিকেশন ইউনিট তাদের সফল কমিশনিং সম্পন্ন করেছে। নির্ধারিত সময়ের প্রায় এক মাস আগে দৈনিক ৫০০ মিলিয়ন ঘনফুট প্রাকৃতিক গ্যাসে রূপান্তর করে জাতীয় গ্রিডে সরবরাহ শুরু করেছে প্রতিষ্ঠানটি।

সামিট গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান বলেন, বাংলাদেশে বিনিয়োগকারীদের এখন আশ্বস্ত হওয়ার সময় এসেছে যে, তাদের শিল্পপ্রতিষ্ঠানের জন্য জ্বালানি ও বিদ্যুৎ এখন সহজলভ্য। সামিট এলএনজির ৫০০ মিলিয়ন ঘনফুট গ্যাস তাদের এ আস্থা অর্জনে সাহায্য করছে।

আজিজ খান বলেন, নির্ধারিত সময়ের প্রায় এক মাস আগে সরবরাহ শুরুর মাধ্যমে সামিট এলএনজি গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জন করতে সক্ষম হয়েছে, যা সরকারের সম্পদ সংরক্ষণে ভূমিকা রাখার পাশাপাশি অধীর অপেক্ষায় থাকা গৃহস্থালি ও শিল্প গ্রাহকদের প্রয়োজনীয় গ্যাস সরবরাহ নিশ্চিত করবে।

পুনরায় গ্যাসে রূপান্তর করা এলএনজির দাম প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনই (বিইআরসি) ন্যায্য দাম নির্ধারণ করে। মুক্তবাজার অর্থনীতিতে দাম নির্ধারণে একটি বড় বিষয় চাহিদা ও সরবরাহ। একমাত্র ন্যায্য দামই নিরবচ্ছিন্ন গ্যাস-বিদ্যুতের সুবিধা নিশ্চিত করতে পারে।

More News Of This Category