1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

প্রযুক্তিতে এবছরের সেরা সিইও কারা?

চাকরির সাইট গ্লাসডোরের করা ‘শীর্ষ ১০০ সিইও’র তালিকায় গত বছরের চেয়ে পিছিয়ে পড়েছেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। প্রতিষ্ঠানের কর্মীরা নাম প্রকাশ না করে সেরা সিইওর জন্য রেটিং দেন। এ রেটিং গত বছরে জাকারবার্গ ১৬তম অবস্থানে থাকলেও এ বছর তিনি ৫৫তম অবস্থানে নেমে গেছেন।

গ্লাসডোরের করা বার্ষিক ১০০ সিইওর তালিকায় প্রযুক্তি খাতের প্রতিষ্ঠান থেকে ২৭ জন সিইও স্থান করে দিয়েছেন। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট সিনেটের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়, সিইও হিসেবে গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাইয়ের চেয়ে পিছিয়ে রয়েছেন জাকারবার্গ।

সুন্দর পিচাই ও জাকারবার্গের রেটিং পয়েন্ট ৯৪ হলেও সুন্দর পিচাই আছেন ৪৬ নম্বরে। তবে ওই তালিকায় জাকারবার্গের চেয়েও পিছিয়ে রয়েছেন অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক। তাঁর রেটিং পয়েন্ট ৯২। তিনি তালিকার ৬৯ নম্বরে রয়েছেন।

তবে টিম কুক ও জাকারবার্গ টানা ৭ বছর ধরে শীর্ষ ১০০ সিইওর তালিকায় স্থান ধরে রেখেছেন। অন্যান্য প্রযুক্তি প্রতিষ্ঠানের সিইওদের মধ্যে অ্যাডোবের শান্তনু নারায়ণ ও মাইক্রোসফটের সত্য নাদেলা তালিকার পঞ্চম ও ষষ্ঠ স্থান দখল করেছেন। তাঁদের রেটিং পয়েন্ট ৯৮।

২০১৩ সালে যখন গ্লাসডোর সিইওদের র‍্যাঙ্কিং শুরু করে, তখন মার্কিন যুক্তরাষ্ট্রের সিইওদের মধ্যে শীর্ষে ছিলেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। তাঁর সে সময় রেটিং ছিল ৯৯ শতাংশ।

এবারের তালিকায় শীর্ষস্থানটি সফটওয়্যার ভিজ্যুয়ালাইজেশন কোম্পানি ভিএমওয়্যারের প্যাট গেলসিঙ্গারের। তাঁর রেটিং ৯৯ শতাংশ। দ্বিতীয় অবস্থানে আছেন মার্কিন সুপারমার্কেট চেইন এইচইবির সিইও চার্লস সি বাট। তৃতীয় অবস্থানে আছেন ফাস্ট ফুড চেইন ইন-এন-আউট বার্গারের সিইও লিনসি স্নেইডার। তথ্যসূত্র: প্রথমআলো।

More News Of This Category