1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

প্রাইজবন্ড মিলিয়ে নিন অ্যান্ড্রয়েড ফোনের এ্যাপে!

প্রাইজবন্ড মেলানোর ডিজিটাল পদ্ধতি হাতের নাগালেই। স্মার্টফোনের অ্যাপ্লিকেশন ব্যবহার করে সহজেই মেলাতে পারবেন প্রাইজবন্ডের ফল। ব্যস্ততার কারণে অনেকেই সংগ্রহে থাকা প্রাইজবন্ডের ড্রর ফল মেলানোর সময় পান না। প্রতি তিন মাস পরপর ড্রর ফল দেখা ও মেলানো কঠিন।

এতে অনেকেই পুরস্কার জিতেছেন কি না, তা জানতে পারেন না। ড্রর ফল প্রকাশের পর দুই বছর পর্যন্ত পুরস্কার দাবি করা যায়। পুরোনো প্রাইজবন্ডের ফল জানার জন্য গুগল প্লেস্টোরে রয়েছে প্রাইজবন্ড চেকার নামের একটি অ্যাপ্লিকেশন। অ্যাপটি তৈরি করেছে টেকনোবিডি ওয়েব সলিউশনস।

প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, অ্যাপটির মাধ্যমে প্রাইজবন্ড ডিজিটাল উপায়ে সংরক্ষণ করা যায়। নতুন কোনো প্রাইজবন্ড যোগ করলে সর্বশেষ দুই বছরের ড্রর ফলের সঙ্গে বন্ডের নম্বর মিলিয়ে ফল জানা যায়। ফলে পুরোনো ফল খুঁজতে হয় না। একবার শুধু বন্ডের নম্বর যোগ করলেই হলো। শুধু ফল নয়, নতুন ড্রর ফল প্রকাশের সঙ্গে সঙ্গে প্রাইজবন্ডগুলো ফলাফলের সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে তৎক্ষণাৎ ফল জানিয়ে দেয়।

৩১ জুলাই প্রাইজ বন্ডের ৮৮তম ড্র অনুষ্ঠিত হবে। প্রাইজবন্ডের ফল জানতে অ্যাপটি গুগল প্লেস্টোর থেকে ‘বাংলাদেশি প্রাইজবন্ড চেকার’ নামে অনুসন্ধান করতে পারেন।

অ্যাপটি সাবসক্রিপশনভিত্তিক। এতে ১০টি প্রাইজবন্ড বিনা মূল্যে দেখা যায়। ১০টির বেশি প্রাইজ বন্ড দেখতে চাইলে অবশ্য অর্থ খরচ করতে হবে। অ্যাপটি ইনস্টল করার পর নাম, ই-মেইল এবং ফোন নম্বরের মাধ্যমে নিবন্ধন করা যায়। প্রাইজবন্ড চেকার অ্যাপটি গুগল প্লেস্টোর থেকে ৮০ হাজারের বেশি ডাউনলোড হয়েছে। অ্যান্ড্রয়েড ৪.২ বা তার ওপরের সংস্করণে এটি ব্যবহার করা যাবে। এ বছরের জুন মাসে এর সর্বশেষ হালনাগাদ এসেছে।

তথ্যসুত্র: প্রথম আলো ডটকম।

More News Of This Category