1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

বাংলাদেশে মেগা ফার্নিচার ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রি স্থাপন করবে সৌদি

বাংলাদেশে মেগা ফার্নিচার ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রি গড়ে তুলতে আগ্রহ প্রকাশ করেছে সৌদি আরবের বিখ্যাত উদ্যোক্তা প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ারিং ডাইম্যানশন্স। এছাড়া প্রতিষ্ঠানটি পেট্রো কেমিক্যাল, চিনিসহ অন্যান্য সম্ভাবনাময় শিল্প খাতেও বিনিয়োগে আগ্রহী।

শিল্প মন্ত্রণালয়ে সৌদি ইঞ্জিনিয়ারিং ডাইম্যানশন্সের প্রেসিডেন্ট মোহাম্মদ এন. হিজির নেতৃত্বে সৌদি আরবের ব্যবসায়িক প্রতিনিধিদল শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সাথে অনুষ্ঠিত বৈঠকে এ কথা বলেন।

এ সময় শিল্পসচিব মো. আবদুল হালিম, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশনের (বিএসইসি) চেয়ারম্যান মো. মিজানুর রহমান, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান মো. হাইয়ুল কাইয়ুমসহ সৌদি প্রতিনিধিদলের সদস্যরা উপস্থিত ছিলেন।

বৈঠকে সৌদি ইঞ্জিনিয়ারিং ডাইম্যানশন্সের প্রেসিডেন্ট সম্প্রতি বিসিআইসি এবং বিএসইসির সাথে সম্পাদিত চুক্তি ও সমঝোতা স্মারকের কথা তুলে ধরেন। এ চুক্তির ধারাবাহিকতায় বাংলাদেশে আরো বিরাট অংকের সৌদি বিনিয়োগ আসবে বলেও জানান তিনি।

এছাড়া ছাতকে সৌদি-বাংলাদেশ মৈত্রী সিমেন্ট কোম্পানি লিমিটেড কারখানা এবং জেনারেল ইলেক্ট্রিক ম্যানুফ্যাকচারিং কোম্পানির (জেমকো) উৎপাদন ক্ষমতা বৃদ্ধি ও পণ্য বৈচিত্র্যকরণে গৃহীত বিনিয়োগ প্রকল্প বাস্তবায়নে শিল্প মন্ত্রণালয়ের অব্যাহত সহযোগিতাও কামনা করেন তিনি। শিল্পমন্ত্রী বলেন, মুসলিম ভ্রাতৃপ্রতীম রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সৌদি বিনিয়োগ প্রস্তাবের প্রতি আস্থাশীল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি বিনিয়োগের প্রতি খুবই আন্তরিক। এজন্য সৌদি ইঞ্জিনিয়ারিং ডাইম্যানশন্সের সাথে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বিএসইসি ও বিসিআইসি বিনিয়োগের চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।

এ প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে উদ্ভুত যেকোনো সমস্যা দ্রুততার সাথে সমাধান করা হবে। ভবিষ্যতে সৌদি বিনিয়োগ বাড়াতে শিল্প মন্ত্রণালয় সর্বোচ্চ আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে কাজ করবে।

More News Of This Category