1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

‘বাঙালি বাক্স পেলেই দান করে’

চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। এই মেলাকে কেন্দ্র করে দেশের বৃহৎ শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো তৎপর হয়ে ওঠে। পণ্য প্রদর্শন একই সাথে বিপণনের জন্য এরচেয়ে উৎকৃষ্ট সময় বুঝি আর হয়না। তাই বাণিজ্যমেলা হয়ে ওঠে ক্রেতা-বিক্রেতার সম্মিলন কেন্দ্র। এতে দেশীয় প্রতিষ্ঠানগুলোর পাশপাশি যোগ দেয় বিদেশী প্রতিষ্ঠান।

বাণিজ্যমেলাকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা বাহিনী তৎপর হয়ে ওঠে। বিশেষ করে ক্রেতা ও দর্শনার্থীদের নিরাপত্তার বিষয়টি প্রধান হয়ে ওঠে। এছাড়াও কর্তৃপক্ষও তৎপর থাকে এই সময়টায়। বরাবরই ক্রেতাদের নানা অভিযোগ পাওয়া যায় বাণিজ্যমেলাকে কেন্দ্র করে। এ বিষয়ে নানা সময়ে নানা সংবাদও এসেছে গণমাধ্যমে।

এবার ক্রেতা সাধারণের অভিযোগ জানানোর জন্য একটি অভিযোগ বাক্স রাখা হয়েছে বাণিজ্যমেলায়। যেখানে তাঁদের যেকোনো অভিযোগ লিখে জানাতে পারবেন। কোনো অসঙ্গতি ধরা পড়লেই যেন কর্তৃপক্ষকে জানানো হয়। কিন্তু অভিযোগের বদলে সেই বাক্সে বেশকিছু খুচরো নোট দেখা গেল। এমনই কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। কিন্তু কেন এমন ঘটনা?

বাণিজ্যমেলা থেকে ঘুরে আসা একজন প্রত্যক্ষদর্শী সালমান। তিনি জানালেন, ‘আমি নিজেও দেখে হতবাক হয়েছি যে অভিযোগের বাক্সে টাকা কেন? পরে বুঝতে পারলাম আসলে তারা এটাকে দানবাক্স মনে করেছেন। এটা বোঝার ভুল হয়তো।’

সোশ্যাল মিডিয়ায় এক ব্যক্তি ছবিটি পোস্ট করে লিখেছেন, ‘আসলে আমরা বাঙালি জাতি অনেক দানপ্রিয় জাতি। দান করাটা একটা অভ্যাস। তাই দানবক্সে দান করার অভ্যাস অনুযায়ী বাক্স দেখলেই দান করে ফেলি।’

তার কথাকে অনেকেই সমর্থন দিয়েছেন। অনেকেই বলছেন,’আসলেই আমরা বাক্স দেখলেই দান করতে আগ্রহী হয়ে উঠি। বাঙালি বাক্স পেলেই দান করে।

More News Of This Category