1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

বিদেশী হিসাবরক্ষক ও নিরীক্ষক কমানোর দাবি

হিসাবরক্ষণ ও নিরীক্ষার ক্ষেত্রে বাংলাদেশী পেশাদারদের ওপর আস্থা রাখার ওপর গুরুত্বারোপ করে বিদেশী পেশাজীবী নির্ভরতা কমিয়ে আনার তাগিদ দিয়েছেন দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) প্রতিনিধি দল।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাতে এ তাগিদ জানান তারা।বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলামের সঙ্গে আইসিএবির প্রেসিডেন্ট এএফ নেসারুদ্দিন এফসিএর নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করে।

বিডা কার্যালয়ে অনুষ্ঠিত সাক্ষাতে এএফ নেসারুদ্দিন বলেন, বাংলাদেশে অনেক বিদেশী পেশাদার হিসাবরক্ষক ও নিরীক্ষক কাজ করেন। তাদের জন্য বড় অংকের অর্থ ব্যয় হয়।

বাংলাদেশ হিসাবরক্ষণ ও নিরীক্ষার ক্ষেত্রে পেশাদারিত্ব অর্জন করেছে। তাই বিদেশী পেশাদারের ওপর থেকে নির্ভরতা কমিয়ে দেশী পেশাদারদের ওপর আস্থা রাখতে হবে। এ ব্যাপারে তিনি বিডা নির্বাহী চেয়ারম্যানের পরামর্শ ও সহযোগিতা চান।

কাজী আমিনুল ইসলাম বলেন, বিডা এ ব্যাপারে সব রকম সহযোগিতা করবে। পেশাদারি সংগঠন হিসেবে আইসিএবি একটি নির্ভরযোগ্য মানদণ্ড তৈরি করেছে।

আইসিএবি জ্ঞানভিত্তিক বিষয়েও বিডাকে সাহায্য করতে পারে বলে নির্বাহী চেয়ারম্যান মতপ্রকাশ করেন। সাক্ষাতে বিডা ও আইসিএবি একসঙ্গে কাজ করার সম্ভাব্যতার বিষয়ে আলোচনা হয়।

More News Of This Category