বিশ্বের বুকে সেরা সিইওদের তালিকায় ইগলু আইসক্রিমের সিইও

বিশ্বের বুকে সেরার তালিকায় জায়গা করে নেয়ার গৌরব অর্জন করেছেন দেশের অন্যতম শীর্ষ আইসক্রিম ব্র্যান্ড ইগলুর গ্রুপ প্রধান নির্বাহী (সিইও) জিএম কামরুল হাসান। তাকে ‘ওয়ার্ল্ড’স গ্রেটেস্ট সিইও ২০১৮-১৯’ পুরস্কারে ভূষিত করা হয়েছে। বিশ্বের সেরা ১০০ জন সিইওকে এই সম্মাননা প্রদান করা হয়েছে।

দুবাইয়ের জে ডাব্লিও ম্যারিয়ট হোটেলে আনুষ্ঠানিকভাবে সেরাদের হাতে পুরস্কার তুলে দেয় ইউ ডাব্লিও জি মিডিয়া কনসাল্টিং পিএল এবং এশিয়া ওয়ান ম্যাগাজিন। এশিয়ার বেশ কয়েকটি দেশ ও গালফ কো-অপারেশন কাউন্সিলভুক্ত (জিসিসি) দেশগুলোতে অবস্থিত সেরা প্রতিষ্ঠানের সিইওদের ওপর জরিপ চালিয়ে এ পুরস্কার ঘোষণা করা হয়।

এতে অন্তত ৫ হাজার সিইওর প্রোফাইল জমা পড়ে। সেখান থেকে বাছাই করে সেরা ১০০ জনকে নির্বাচিত করা হয়। এশিয়া ওয়ান একটি ম্যাগাজিন; যা সমগ্র এশিয়া এবং জিসিসি রিজিওন-এর সংবাদ ফিচার করে থাকে। এই বছর তারা পঞ্চমবারের মতো আয়োজন করে ‘ওয়ার্ল্ড গ্রেটেস্ট ব্র্যান্ড অ্যান্ড লিডার্স অ্যাওয়ার্ড’।

এশিয়ার বিভিন্ন দেশে ভোক্তাদের উপর যথাযথ গবেষণার মাধ্যমে ১৬টি ক্যাটাগরিতে তারা পুরস্কার প্রদান করে থাকে। আব্দুল মোনেম লি. এর অঙ্গপ্রতিষ্ঠান ও বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় আইসক্রিম ব্র্যান্ড ইগলুকে পুরস্কৃত করা হয় ‘ওয়ার্লড’স গ্রেটেস্ট ব্র্যান্ড ২০১৮-১৯’ হিসেবে। এফএমসিজি মার্কেটের ডেইরি ক্যাটাগরিতে ‘ইগলু আইসক্রিম’ বিশ্বের সেরা ব্র্যান্ডের তালিকায় জায়গা করে নেয়।

বাংলাদেশি প্রতিষ্ঠান হিসেবে ‘ওয়ার্ল্ড গ্রেটেস্ট ব্র্যান্ড অ্যান্ড লিডার্স অ্যাওয়ার্ড’-এ তিনটি ক্যাটাগরিতে পুরস্কার অর্জন করে আব্দুল মোনেম লি.। প্রতিষ্ঠানটির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও সার্ভিস ইঞ্জিন বিপিও-এর চেয়ারম্যান এ.এস.এম মহিউদ্দিন মোনেম ‘ওয়ার্লড’স গ্রেটেস্ট লিডার ২০১৮-১৯’ হিসেবে ভূষিত হন।

‘ওয়ার্ল্ড’স গ্রেটেস্ট সিইও ২০১৮-১৯’ এই ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে শুধু সেরা নির্বাচিত হয়েছেন জিএম কামরুল হাসান। এই অর্জন প্রসঙ্গে তিনি বলেন, অর্জন মানুষের মাঝে অনুপ্রেরণার যোগান দেয়। এটাও আমার ক্ষেত্রে একটি অনুপ্রেরণা। এটা আমার দায়িত্বকে আরও বাড়িয়ে দিলো। এজন্য আমি আব্দুল মোনেম লিমিটেডকে বিশেষ ধন্যবাদ জানাই। তারা আমাকে ইগলুর একজন কেয়ারটেকারের ভূমিকা পালন করার ব্যবস্থা করেছে।

তিনি আরও বলেন, এই অর্জনটা শুধু আমার ব্যক্তিগত পরিশ্রমের ফসল নয়, এটা আমার পুরো টিম, আমাদের প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক, আমাদের ভোক্তা ও আমার পরিবারের সবার পরিশ্রমের ফল। তথ্যসূত্র: আরটিভি অনলাইন।

SHARE