1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

বেঙ্গল নিয়ে এলো বিশ্বমানের সিমেন্ট

জমকালো আয়োজনের মধ্য দিয়ে ক্রমবর্ধমান চাহিদা পূরণ ও উচ্চমান সম্পন্ন সিমেন্ট সরবরাহ করার লক্ষ্যে যাত্রা শুরু করলো বেঙ্গল সিমেন্ট। বিকেলে রাজধানীর একটি কনভেনশন সেন্টারে ‘শক্তিতে সুদৃঢ়’ মূলমন্ত্র নিয়ে বেঙ্গল সিমেন্টের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বাণিজ্যমন্ত্রী জানান, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বেঙ্গল গ্রুপ। অনুষ্ঠানে বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি জানান, ৫১ বছর ধরে সততা ও দৃঢ়তাকে পুঁজি করে এই প্রতিষ্ঠান সাফল্যের পর্যায়ে পৌঁছেছে।

যার ফলে বৈদেশিক মুদ্রা উপার্জনের পাশাপাশি দেশে কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে। প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন জানান, শুধু লাভের উদ্দেশ্যে নয়, ভাল মানের পণ্য উৎপাদনই তাদের লক্ষ্যে।

আর বেঙ্গল সিমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ আলম জানান, পণ্যের গুণগতমান রক্ষা এবং প্রতিযোগিতামূলক বাজারে নিজেদের পণ্য টিকিয়ে রাখতে বিশ্বের বিভিন্ন জায়গা থেকে কাঁচামাল আমদানি করছেন তারা।

উল্লেখ্য, বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের একটি অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করলো বেঙ্গল সিমেন্ট লিমিটেড। ১৯৬৯ সাল থেকে প্লাস্টিক ব্যবসার মধ্য দিয়ে যাত্রা শুরু করে বেঙ্গল গ্রুপ। যাদের ত্রিশটির বেশি প্রতিষ্ঠান এখন দেশের অর্থনীতিতে ভূমিকা রাখছে।

More News Of This Category