1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

পার্টনারশীপে ব্যবসা

একটি ব্যবসায়িক অংশীদারিত্ব হল একটি নির্দিষ্ট ধরনের আইনি সম্পর্ক, যা দুই বা ততোধিক ব্যক্তিবর্গের মধ্যে একটি ব্যবসা হিসাবে সমবায় মালিকদের হিসাবে পরিচালনার জন্য গঠিত হয়। একটি অংশীদারিত্ব একাধিক মালিকদের সঙ্গে একটি ব্যবসা, যাদের প্রত্যেকে ব্যবসাতে বিনিয়োগ করেছে।

কিছু অংশীদারিত্বের মধ্যে রয়েছে এমন ব্যক্তিদের যারা ব্যবসাতে কাজ করে, অন্য অংশীদারি অংশীদার যারা সীমিত অংশগ্রহণ এবং ব্যবসায়ের বিরুদ্ধে ঋণ এবং মামলাগুলির জন্য সীমিত দায়বদ্ধতা অন্তর্ভুক্ত থাকতে পারে। একটি অংশীদারিত্ব, একটি কর্পোরেশন থেকে ভিন্ন, পৃথক মালিকদের থেকে একটি পৃথক সত্তা নয়।

অংশীদারি আয়কর অংশীদারিত্বের দ্বারা প্রদান করা হয়, কিন্তু লাভ এবং ক্ষতি অংশীদারদের মধ্যে বিভক্ত করা হয়, এবং অংশীদারদের দ্বারা প্রদান, তাদের চুক্তির উপর ভিত্তি করে। একটি স্বতন্ত্র মালিকানাধীন একটি অংশীদারিত্ব, একটি পাস-এর ব্যবসা হয় , যার অর্থ হচ্ছে ব্যবসার মুনাফা এবং ক্ষতি মালিকদের মধ্যে দিয়ে যায়।

একটি অংশীদারি অংশীদারদের ধরন: অংশীদারিত্বের ধরন এবং অংশীদারিত্বের স্তরক্রমের উপর নির্ভর করে, একটি অংশীদারিত্বের বিভিন্ন ধরণের অংশীদার থাকতে পারে। বিভিন্ন ধরনের অংশীদার এই নিবন্ধটি মধ্যে পার্থক্য ব্যাখ্যা: সাধারণ অংশীদার এবং সীমিত অংশীদার। সাধারণ অংশীদার অংশীদারিত্ব পরিচালনার অংশগ্রহন করে এবং অংশীদারিত্ব ঋণ জন্য দায় আছে। সীমিত অংশীদার বিনিয়োগ কিন্তু বিনিয়োগের মধ্যে অংশগ্রহণ করবেন না।

ইকুইটি অংশীদার এবং বেতনভোগী অংশীদার। কিছু অংশীদারদের কর্মচারী হিসাবে অর্থ প্রদান করা হতে পারে, অন্যরা কেবল মালিকানাতে একটি অংশীদার। অংশীদারিত্বের অংশীদারদের বিভিন্ন স্তরের । উদাহরণস্বরূপ, জুনিয়র এবং সিনিয়র অংশীদার হতে পারে। এই অংশীদারী ধরনের বিভিন্ন দায়িত্ব, দায়িত্ব, এবং ইনপুট এবং বিনিয়োগ প্রয়োজনীয়তা মাত্রা থাকতে পারে।

অংশীদারিত্বের ধরন: আপনি একটি অংশীদারিত্ব শুরু করার আগে, আপনি কি অংশীদারী চান তা নির্ধারণ করতে হবে। আপনি শর্ত শুনে থাকতে পারে: একটি সাধারণ অংশীদারিত্ব অংশীদারদের দ্বারা গঠিত হয় যা অংশীদারিত্বের দিনের কার্যকারিতাগুলিতে অংশগ্রহণ করে, যাদের ঋণ এবং মামলাগুলির মালিক হিসাবে দায়বদ্ধতা রয়েছে।

সীমিত অংশীদারও হতে পারে: একটি সীমিত অংশীদারিত্বের একটি সাধারণ অংশীদার রয়েছে যারা ব্যবসা পরিচালনা করে এবং এক বা একাধিক সীমিত অংশীদার যারা অংশীদারিত্বের অপারেশনগুলিতে অংশ নেয় না এবং তাদের দায়বদ্ধতা নেই। একটি লিমিটেড দায়বদ্ধতা অংশীদারিত্ব সীমিত অংশীদারিত্বের অনুরূপ, তবে এর বেশ কয়েকটি সাধারণ অংশীদার থাকতে পারে।

একটি পার্টনারশিপ গঠন: অংশীদারিত্বগুলি সাধারণত রাষ্ট্রের সাথে নিবন্ধিত হয় যেখানে তারা ব্যবসা করে, কিন্তু নিবন্ধের প্রয়োজন রাষ্ট্র থেকে রাষ্ট্রের পরিবর্তে অংশীদারি অংশীদারদের অংশীদারদের ভূমিকা, অংশীদারদের ভূমিকা ও দায়িত্ব এবং অংশীদারিত্বের মুনাফা বা ক্ষতিতে তাদের নিজ নিজ শেয়ারগুলি স্পষ্ট করার জন্য একটি অংশীদারিত্ব চুক্তি ব্যবহার করে।

এটা একটি অংশীদারিত্ব গঠন অপেক্ষাকৃত সহজ, কিন্তু, উপরে উল্লিখিত হিসাবে, ব্যবসা রাষ্ট্রের সাথে নিবন্ধিত করা আবশ্যক যেখানে অংশীদার ব্যবসা করতে হবে। রাষ্ট্রের উপর নির্ভর করে, আপনার উপরে উল্লেখিত অংশীদারিত্বগুলির এক বা একাধিক ধরনের পছন্দ থাকতে পারে। একবার আপনি আপনার রাজ্যের সাথে নিবন্ধিত আছে, তারপর আপনি একটি ব্যবসা শুরু করতে অন্যান্য সাধারণ কাজ করতে এগিয়ে যেতে পারেন ।

একটি অংশীদারী যোগদান করার জন্য প্রয়োজনীয়তা: শুরুতে অথবা অংশীদারিত্ব পরিচালনা করার পর একজন ব্যক্তি অংশীদারিত্বে যোগ দিতে পারেন। আসন্ন অংশীদারকে অংশীদারিত্বে বিনিয়োগ করতে হবে, মূলধন (সাধারণত অর্থ) ব্যবসাটিতে নিয়ে আসার এবং একটি পুঁজি অ্যাকাউন্ট তৈরি করা । বিনিয়োগের পরিমাণ এবং অন্যান্য বিষয়গুলি, যেমন অংশীদার দায়বদ্ধতার পরিমাণের মত, নতুন অংশীদারের বিনিয়োগ নির্ধারণ এবং ব্যবসাটির মুনাফা (এবং ক্ষতির) প্রতি বছর নির্ধারণ করে।

একটি পার্টনারশিপ চুক্তি গুরুত্ব: যখন একটি অংশীদারিত্ব গঠিত হয়, অংশীদারির প্রথম কাজগুলির একটি হতে প্রস্তুত এবং একটি অংশীদারিত্ব চুক্তি সাইন ইন করা উচিত । এই চুক্তিতে অংশীদারদের সব দায়িত্ব বর্ণনা করে, প্রতিটি অংশীদারের মুনাফা এবং ক্ষতির ভাগের ভাগ নির্ধারণ করে, এবং বেশ কিছু সাধারণ অবস্থার মধ্যে কী ঘটছে সে সম্পর্কে “যদি কি হয়” প্রশ্নের উত্তর দেয়।

কিভাবে অংশীদারি আয় আয় বহন করেনা: উপরে উল্লিখিত হিসাবে, অংশীদারী ব্যবসা কোন আয়কর প্রদান করে না; অংশীদাররা একটি নির্দিষ্ট বছরের জন্য মুনাফা তাদের অংশ উপর ভিত্তি করে ব্যবসা ট্যাক্স পরিশোধ, অংশীদারিত্ব চুক্তির মধ্যে বানান হিসাবে।

অংশীদারদের তাদের ব্যক্তিগত আয়কর রিটার্নে অংশীদারিত্বের আয় (বা ক্ষতি) থেকে কর দেওয়া হয় এবং অংশীদারিত্ব আইআরএস এর সাথে একটি তথ্য রিটার্ন ফাইল করে। একাধিক সদস্যের সীমিত দায় কোম্পানি (এলএলসি) একটি অংশীদারিত্ব হিসাবে আয়কর ফাইল ।

আপনার রাজ্যের আপনার অংশীদারিত্ব নিবন্ধনের জন্য প্রয়োজনীয়তা নির্ধারণের জন্য রাষ্ট্রের সচিবের সাথে যোগাযোগ করুন। কিছু রাজ্য বিভিন্ন ধরণের অংশীদারিত্বের অনুমতি দেয় এবং বিভিন্ন অংশীদারি অংশীদার হয়, তাদের অংশীদারিত্ব এবং অংশীদারিত্বের ভিত্তিতে। তথ্যসূত্র: ইন্টারনেট।

More News Of This Category