1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

ভাবছেন কী করে আয় বাড়াবেন!

কী ভাবে আয় বৃদ্ধি করবেন- তা নিয়ে ভাবছেন নিশ্চয়! তবে বিশেষ জনদের কিছু পরামর্শ, যা আপনার বেলায় লেগেও যেতে পারে। আর এ বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।

১. ন্যাডভিয়া অ্যান্ড অপারেশন্সসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের কোচ জে জর্জি বলেন, ব্যর্থতাকে সাফল্যে রূপান্তর করুন। আপনার প্রতিষ্ঠান যদি দেউলিয়া হওয়ার অবস্থাতে আসে তাহলেও হতাশ হবেন না। কারণ ব্যর্থতাকেও সাফল্যে রূপান্তর করা যায়। এ জন্য মনে রাখতে হবে, প্রতিষ্ঠান কখনো ব্যর্থ হয় না, প্রতিষ্ঠানের পেছনের মানুষেরাই ব্যর্থ হয়।

২. ‘অ্যাজ সিন অন টিভি’ ইনফোমার্সিয়ালের পথপ্রদর্শক বিশিষ্ট ইনভেন্টর কেভিন হ্যারিংটন মতে, সুযোগ বৃদ্ধি করুন আপনি যদি নিজের কাজের সুযোগ বৃদ্ধি করতে পারেন, তাহলে স্বাভাবিকভাবেই আয় বৃদ্ধি করতে পারবেন। যে ডেন্টিস্ট সাধারণভাবে দাঁতের চিকিৎসা করেন তিনি একজন রোগীকে বছরে দুইবার দেখতে পারবেন। কিন্তু তিনি যদি দাঁত সাদা করার প্রোগ্রাম করেন তাহলে সেই রোগীদেরই বছরে আরও কয়েকবার আনতে পারবেন।

৩. নিউট্রিস্ট-এর প্রতিষ্ঠাতা ও সিইও জন ক্রিস্টেনি মনে করেন, ইন্টারনেট মার্কেটিং সফটওয়্যার ইন্টারনেট ব্যবহার করে ব্যবসায় উন্নতি করা সম্ভব। এতে আয়ও বৃদ্ধি পাবে তরতর করে। এজন্য একটি উপায় হতে পারে আপনার বর্তমান বিক্রি ও কমিশন ডিস্ট্রিবিউশনের ব্যবস্থাটিকে ট্র্যাকিং সফটওয়্যারের আওতায় নিয়ে আসা। এতে রিস্ক অ্যানালাইসিস ও অীডট রিস্কের মতো বিষয়গুলো অনেক সহজ হয়ে যাবে।

৪. মির্জা হোল্ডিংস-এর সিইও কম মির্জা জানান, রিয়েল এস্টেটে বিনিয়োগ করলে মূলধন বাড়ে তাই রিয়েল এস্টেটে বিনিয়োগ করুন। এটি আয় বাড়ানোর অন্যতম উপায়।

৫. লিসেনট্রাস্ট-এর সিইও ও সহ-প্রতিষ্ঠাতা ক্রেগ হ্যান্ডলি জানান, যা ভালো লাগে তাই করুন। আয় বাড়ানোর জন্য একটি কাজ করার বদলে নিজের যা ভালো লাগে তাই করুন। এতে আপনার টাকার পেছনে দৌড়াতে হবে না, টাকাই আপনার পেছনে দৌড়াবে।

More News Of This Category