1. editor@islaminews.com : editorpost :
  2. jashimsarkar@gmail.com : jassemadmin :
সফলতার গল্প :
বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে টাকা বিনিয়োগ করে ঝুঁকিমুক্ত মুনাফা ঘরে তুলুন! খালি হাতে ঢাকায় এসে ৯০ হাজার টাকায় শুরু খেলনার কারখানায় এখন ৮০০ কর্মী! ব্যাংকের এফডিআর হিসাবে টাকা রাখলে যেভাবে দ্বিগুণ হবে! ৫ টি গরু দিয়ে শুরু খামারে এখন দুই কোটি টাকা দামের ৯৬টি গরু! শখের বসে করা ছাগলের খামারে তিন বছরে ১৫ লাখ টাকার বাজিমাত! ৫০ হাজার টাকায় শুরু করা গরু-ছাগলের খামারে চার যুবকের ভাগ্য বদল! বিদেশ যেতে লাখ লাখ টাকা ব্যয় না করে ছাগলের খামারে বেশী আয় সম্ভব! গয়াল পালন, গরু মোটাতাজাকরন ও বায়োফ্লকে মোটা অংকের টাকা লোন! মাত্র ৯ হাজার টাকা লোন নিয়ে হাঁসের খামার করে মাসে আয় ৩৫ হাজার! চাকরীর পেছনে না ছুটে গয়ালের খামার করে বাজিমাত!

ভারতকে দেয়া জিএসপি সুবিধা প্রত্যাহার করে নিচ্ছে যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে কোনো ধরনের শুল্ক ছাড়াই ভারতের ৫.৬ বিলিয়ন ডলারের পণ্য প্রবেশ করত। ভারতকে দেয়া সেই বাণিজ্যিক সুবিধা প্রত্যাহার করে নিতে যাচ্ছে ট্রাম্প প্রশাসন। খবর এনডিটিভির।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজের সিদ্ধান্ত জানিয়ে মার্কিন কংগ্রেসকে লেখা চিঠিতে বলেছেন, ‘ভারত এতদিন জেনারালাইসজড সিস্টেম অব প্রিফারেন্সের (জিএসপি) মধ্যে ছিল। এখন সেটি প্রত্যাহার করে নেয়া হচ্ছে।’

ট্রাম্প বলেছেন, ‘ভারত সরকার এবং জাতিসংঘের বিভিন্ন বিষয়কে পর্যবেক্ষণ করার পর আমি এ সিদ্ধান্ত নিয়েছি। আমি বুঝতে পেরেছি, ভারত তাদের দেশের বাজারে ব্যবসার ক্ষেত্রে অন্যদের এ ধরনের সুবিধা দেবে না।

ভারত গোটা বিশ্বে এই জিএসপি প্রোগ্রাম থেকে সবচেয়ে বেশি উপকৃত দেশগুলোর মধ্যে একটি। আর সেই সুবিধা প্রত্যাহার করা অবশ্যই দিল্লির কাছে একটি বড় ধাক্কা।

More News Of This Category