1. editor@islaminews.com : editorpost :
  2. jashimsarkar@gmail.com : jassemadmin :

মবিল ইঞ্জিন ওয়েল – মোটরবাইকের জন্য ট্রাষ্টেড ইঞ্জিনওয়েল!

মবিল, ইক্সনমবিলের বাজারজাতকৃত পৃথিবীব্যাপী অন্যতম একটি বিশ্বস্ত লুব্রিকেন্ট ব্র্যান্ড। আর মবিল ইঞ্জিনওয়েলটি মোটরসাইকেলের জন্যে বিশ্বব্যাপী একটি ট্রাষ্টেড সল্যুশন হিসেবেই স্বীকৃত। তাই বাংলাদেশে মবিলের মোটরসাইকেল ইঞ্জিনওয়েল প্রডাক্টগুলো আলোকপাত করে আমাদের আজকের আয়োজন। মবিল ইঞ্জিন ওয়েল – ট্রাষ্টেড ইঞ্জিন ওয়েল ফর মোটরসাইকেল।

ট্রাষ্টেড লুব্রিকেন্ট সলুশন ফর মোটরসাইকেল – মবিল ইঞ্জিন ওয়েল: মবিল ব্র্যান্ডটি বাংলাদেশের বাজারে মবিল বাংলাদেশ নামে অপারেট করছে। এমজেএলবিএল তথা ”মবিল যমুনা লুব্রিকেন্টস বাংলাদেশ লিমিটেড” মবিল পন্য বাংলাদেশে বাজারজাত করছে। তারা ইক্সনমবিল এর সাথে জয়েন্ট-ভেঞ্চারে বাংলাদেশে কাজ করছে। আর তাদের রয়েছে সবধরনের মোটরসাইকেলের ইঞ্জিনওয়েলের কমপ্লিট সল্যুশন।

বর্তমানে মবিল বাংলাদেশ, তথা এমজেএলবিএল বাজারে তিন ক্যাটাগরির মোটরসাইকেল ইঞ্জিনওয়েল বাজারজাত করছে। আর প্রত্যেক ক্যাটাগরির ওয়েল বিভিন্ন গ্রেড-রেঞ্জেও পাওয়া যাচ্ছে। সিন্থেটিক ও মিনারেল ক্যাটাগরিভেদে তাদের বিভিন্ন গ্রেডের লুব বাজারে সহজলভ্য। আর সেইসাথে বাংলাদেশের বাজারে তাদের রয়েছে অনেক বছরব্যাপী সুনাম। সেকারনেই এটি অন্যতম একটি ট্রাষ্টেড লুব্রিকেন্ট ব্র্যান্ড।

Mobil 1™ Racing 4T মবিলের একটি ফ্ল্যাগশিপ প্রডাক্ট, যা হাই-পারফর্মেন্স, ফোর-স্ট্রোক ইঞ্জিনের জন্যে ডিজাইন করা। এটি আধুনিক প্রিমিয়াম পারফর্মেন্স মেশিনের জন্যেই একটি ডেডিকেটেড লুব্রিকেন্ট। এটি ফুল-সিন্থেটিক ও প্রিমিয়াম সিন্থেটিক ফর্মূলেশন ও ফিচারযুক্ত।
মবিল ওয়ান দেয় প্রিমিয়াম ভিস্কোসিটি, উয়্যার-প্রটেকশন। এই মাল্টিগ্রেড ওয়েলটি এক্সট্রিম স্ট্রেসফুল কন্ডিশনে ম্যাক্সিমাম সাপোর্ট দেয়।

আর সেইসাথে ড্রেইনিং ইন্টারভেল দীর্ঘ হওয়ায় ঘনঘন ড্রেইনিংয়ের ঝামেলাও নেই। বাংলাদেশের বাজারে মবিল ওয়ান 10W-40 গ্রেড-রেঞ্জে পাওয়া যায়। আর এটি of JASO MA2 & JASO MA ও API-SN স্ট্যান্ডার্ড রিকয়্যারমেন্টগুলো পুরোপুরি ফুলফিল করে। আর সবমিলিয়ে এটি বাংলাদেশের বিভিন্ন আবহাওয়ায় ম্যাক্সিমাম সাপোর্ট ও পারফর্মেন্স দিতে পারে।

Mobil Super™ 4T বাংলাদেশের বাজারে খুবই প্রচলিত একটি মিনারে ওয়েল। এটি মুলত: সবধরনের সাধারন ফোরষ্ট্রোক ইঞ্জিনে সাপোর্ট দেবার জন্যে ডেভেলপ করা। মূল্যসাশ্রয়ী এই ইঞ্জিনওয়েলটি বেশ বিস্তৃত ভিস্কোসিটি, করোজন ও উয়্যার-প্রটেকশন সহ ম্যাক্সিমাম থার্মাল ও অক্সিডাইজেশন স্ট্যাবিলিটি দেয়।

মবিল সুপার ফোর-টি বাজারে বেশ কয়েকটি গ্রেড-রেঞ্জে পাওয়া যায়। আর 10W-30, 15W-40, 20W-40, 20W-50 গ্রেড-রেঞ্জগুলো বাজারে সহজলভ্য। এটি JASO MA ও API SJ এর সকল স্ট্যান্ডার্ড রিকয়্যারমেন্টই ফুলফিল করে। আর এসব কারনেই এটি বাজারের অত্যন্ত সাশ্রয়ী ও জনপ্রিয় একটি মিনারেল ইঞ্জিনওয়েল।

মবিল বাংলাদেশ এভাবেই বিভিন্ন ফিচারের ইঞ্জিনওয়েল বাংলাদেশের বাজারে বাজারজাত করে আসছে। আর তারাই বাংলাদেশের মোটরসাইক্লিস্টদের জন্যে দিচ্ছে মোটরসাইকেল ইঞ্জিনওয়েলের কমপ্লিট সল্যুশন। আর বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের বাজারেও তাদের রয়েছে অনেক বছরের সুনাম। আর এভাবেই মবিল হয়ে উঠেছে বিশ্বের অন্যতম এক বিশ্বস্ত ইঞ্জিনওয়েল ব্র্যান্ড।

More News Of This Category