1. editor@islaminews.com : editorpost :
  2. jashimsarkar@gmail.com : jassemadmin :
সফলতার গল্প :

ম্যাসেঞ্জারে ৫০ জনের সঙ্গে ভিডিও কলে কথা বলবেন যেভাবে

করোনা সংক্রমণ রুখতে প্রায় সারা বিশ্বেই এখন লকডাউন পরিস্থিতি। সেই অবস্থায় প্রায় সব জায়গার অফিসেই চলছে ওয়ার্ক ফ্রম হোম। আর এই পরিস্থিতিতে ভিডিও কনফারেন্সিং প্লাটফর্ম হিসেবে বেশ জনপ্রিয় হয়ে ওঠে জুম। কিন্তু এই অ্যাপ-এর নিরাপত্তা নিয়ে সতর্কও করা হয়েছে। এবার জেনে নিন যেভাবে মেসেঞ্জারে একসঙ্গে ৫০ জনের সঙ্গে ভিডিও কলে কথা বলবেন।

Messenger Rooms অ্যাপ ব্যবহার করে একসঙ্গে সর্বোচ্চ ৫০ জন ভিডিও কনফারেন্স করতে পারবেন। এবার ভারতের গ্রহাকদের জন্য এই ফিচারটি রোল আউট করতে শুরু ফেসবুক। এর জন্য Facebook অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক নয়। লিঙ্কে ক্লিক করে সে আপনার সঙ্গে জুড়তে পাড়বে চ্যাটে।

ফেসবুক অ্যাপ খুললেই গ্রাহকরা রুম অপশনটি দেখতে পাবে স্ট্যাটাস বারের নিচে। তারপর সেখান থেকে Create অপশনটিতে ক্লিক করে গ্রুপ তৈরি করে শুরু করে শুরু করে দিন ভিডিও কলিং। এবার কেউ চাইলে এখনে Join-এ ক্লিক করে বন্ধুদের সঙ্গে ভিডিও ক্লিং এ জুড়তে পাড়বেন।

এরপর গ্রাহকরা দুটি অপশন পাবে – ‘invite all your friends’ আর ‘invite specific friends’। ‘invite all your friends’ – ক্লিক করলে গ্রহাকের হোম পেজে সবার উপরে দেখা যাবে আর যে কোনও বন্ধু সেটাতে ক্লিক করে জুড়তে পাড়বে ভিডিও কলে। আর দ্বিতীয় অপশনে গ্রাহক নিজে পছন্দের বন্ধুদের এই কলে জুড়তে পাড়বে।

এতে ভিডিও ক্লিং করার জন্য কোনো টাইম লিমিট নেই, সঙ্গে এয়ে রয়েছে অও-র মতো ফিচার। এর সাহায্যে ইউজার আলাদা আলাদা ফিলতার ব্যবহার করতে পাড়বেন ভিডিও ক্লিং-এর সময়। হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের সাহায্যেও আপনি রুম তৈরি করে লিঙ্ক পাঠিয়ে দিয়ে পারেন।

আপনি NewsFeed-এ গিয়ে রুম খুঁজে বার করতে পাড়বেন, যেখানে আওনার বন্ধুরা রয়েছে। আর সেই রুমে গিয়ে আপনি ‘ঐর’ করতে পাড়বেন। যে রুম তৈরি করেছে তার কাছে রুম লক বা বন্ধ করে রাখার অপশনো থাকবে। এর ফলে যখন তখন কেউ ওই রুমে ঢুকতে পাড়বে না। সেই সঙ্গে অ্যাডমিনের কাছে কাউকে সরিয়ে দেয়ারও অপশন থাকবে।

More News Of This Category