1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

শাওমি স্মার্টফোন অথরাইজড কিনা জানতে!

বাংলাদেশে স্মার্টফোন মার্কেটে শাওমি বেশ শক্তিশালী অবস্থানে রয়েছে। গ্রাহকদের মধ্যে জনপ্রিয়তা পাওয়ায় কিছু অসাধু ব্যবসায়ী চোরাই পথে আনা শাওমি স্মার্টফোন বিক্রি করছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছেন গ্রাহকরা।

এই সমস্যা থেকে গ্রাহকদের বাঁচাতে অথরাইজড স্মার্টফোন চিহ্নিত করার নতুন একটি পদ্ধতি চালু করেছে শাওমি কর্তৃপক্ষ। এই পদ্ধতিতে একটি মেসেজের মাধ্যমেই একজন ব্যবহারকারী জানতে পারবেন তার শাওমি ফোনটি অথরাইজড কিনা।

আপনার শাওমি ফোন অথরাইড কিনা সেটা জানতে প্রথমেই Mi লিখে স্পেস দিয়ে IMEI লিখুন। এরপর পাঠিয়ে দিন ২৬৯৬৯ নম্বরে। ফিরতি এসএমএসে এ সম্পর্কিত তথ্য চলে আসবে।

শাওমি কর্তৃপক্ষ জানিয়েছে, অথরাইজড স্মার্টফোন বলতে শুধু বাংলাদেশের জন্য তৈরি স্মার্টফোনগুলোকেই বোঝায়। নেটওয়ার্ক সিস্টেমসহ বিভিন্ন প্রযুক্তি বিশ্লেষণ করে এগুলো তৈরি করা হয়। এ কারণে অথরাইজড স্মার্টফোনে সবচেয়ে ভালো সেবা পান গ্রাহকরা।

এ সম্পর্কে শাওমির ন্যাশনাল ডিস্ট্রিবিউটর সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী দেওয়ান কানন বলেন, চোরাই পথে আনা শাওমি স্মার্টফোনও অথরাইজড বলে বিক্রি করা হচ্ছে। আর গ্রাহকরা সেগুলো কিনে প্রতারিত হচ্ছেন। আমরা চাই না আর কোনও গ্রাহক প্রতারণার শিকার হোক। এ কারণেই নতুন এই পদ্ধতি চালু করা হলো।

More News Of This Category