1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

যেসব ওয়েবসাইটে ভিসার খোঁজ মিলবে

বিদেশে অভিবাসন, পড়াশোনা, কাজ কিংবা ভ্রমণের ভিসার জন্য প্রতিবছর অনেকেই আবেদন করেন। ভিসা আবেদনে বহু কাঠখোড় পোহাতে হয়। সেই ভোগান্তি থেকে পরিত্রাণ পাওয়ারও উপায় আছে। বর্তমানে দরকারি সব তথ্যই পাওয়া জানা যায় অনলাইনে। ঠিকঠাক জেনে আবেদন করলে আর হয়রানির শিকার হতে হবে না।

সরকারিভাবে বিদেশে কর্মী নিয়োগের খবরাখবর পাওয়া যাবে বোয়েসেলের সাইটে (www.boesl.gov.bd)। এ ছাড়া বিডি জবসেও (www.bdjobs.com) পাওয়া যাবে বিদেশে বিভিন্ন পেশার চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি। কাজের ভিসার তথ্য পাওয়া যাবে বিভিন্ন দেশের ইমিগ্রেশন বিভাগের সাইটে।

সিঙ্গাপুর: অনেকেই ওয়ার্ক ভিসা পারমিট নিয়ে পাড়ি জমাচ্ছেন সিঙ্গাপুরে। ভ্রমণ ও স্টুডেন্ট ভিসায়ও যাচ্ছে অনেকে। বিদেশি কর্মীদের ভিসাসংক্রান্ত বিস্তারিত তথ্য পেতে সহায়ক হবে দেশটির ‘ইমিগ্রেশন অ্যান্ড চেক পয়েন্টস অথরিটির’ অফিশিয়াল ওয়েবসাইট www.ica.gov.sg।

সাইটটির ই-সার্ভিস অংশে ‘ইলেকট্রনিক অ্যাপয়েন্টমেন্ট বুকিং সিস্টেমস’ (ই-অ্যাপয়েন্টমেন্ট), রি-এন্ট্রি পারমিট ভিসা ও এন্ট্রি ভিসার আবেদন এবং একই সঙ্গে ইস্যুকৃত ভিসার বৈধতা যাচাই করা যাবে। অনলাইনে ভিসার বৈধতা ও ভিসা আবেদন প্রক্রিয়ার সর্বশেষ অবস্থা জানতে ক্লিক করুন https://ltpass.ica.gov.sg/eltsvp/main.do লিংকে।

নিউজিল্যান্ড : কাজের পাশাপাশি স্থায়ী বসবাস, ব্যবসা, পারিবারিক ভিসার বিস্তারিত তথ্য জানা যাবে নিউজিল্যান্ডের ইমিগ্রেশন সাইট (ww.immigration.govt.nz)ি থেকে। এখান থেকে অনলাইনে আবেদনও করা যাবে। ‘স্কিল মাইগ্রেন্ট’ ও ‘বিজনেস অ্যান্ড ইনভেস্টম্যান’ ক্যাটাগরিতে পাওয়া যাবে দক্ষ কর্মী, পেশাজীবী ও ব্যবসায়ীদের ভিসাসংক্রান্ত তথ্য।

ভিসা জটিলতা এড়াতে পরামর্শ-সহযোগিতা পাওয়া যাবে ‘অ্যাসিস্ট মাইগ্র্যান্ডস ও স্টুডেন্টস’ অংশের পাশাপাশি ইমিগ্রেশন অ্যাডভাইজরস অথরিটি সাইট (www.iaa.govt.nz) থেকে। বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের কাজ পাইয়ে দিতে আছে বহু মধ্যস্থতাকারী জব সাইট। এসব সাইটে নিয়োগ বিজ্ঞপ্তি দেখে অনলাইনেই আবেদন করতে পারেন। এ ধরনের জনপ্রিয় সাইটগুলোর মধ্যে আছে— www.monster.com www.gulftalent.com www.simplyhired.com www.gulftalent.com www.jobstreet.com

More News Of This Category