1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

সেলফির জন্য স্মার্টফোন ক্যামন আই!

গত বছরের জুলাই মাস থেকে প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ড টেকনো নিয়ে দেশের বাজারে যাত্রা শুরু করেছে মোবাইল হ্যান্ডসেট প্রস্তুতকারী প্রতিষ্ঠান ট্রানশান হোল্ডিংস। সম্প্রতি সেলফি ক্যামেরাকে গুরুত্ব দেওয়ার পাশাপাশি ইনফিনিটি ডিসপ্লেযুক্ত টেকনো ব্র্যান্ডের ক্যামন আই নামের নতুন স্মার্টফোন এনেছে প্রতিষ্ঠানটি।

ক্যামন আই স্মার্টফোনটিতে রয়েছে ৫ দশমিক ৬৫ ইঞ্চি এইচডি প্লাস (১৪৪০*৭২০) আইপিএস ইনফিনিটি ডিসপ্লে। এতে ব্যবহৃত হয়েছে ২ দশমিক ৫ডি কার্ভ গ্লাস। ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরাতে রয়েছে এফ ২.০ অ্যাপারচার, এলইডি এবং স্ক্রিন ফ্ল্যাশ। এর পেছনের ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। এতে ২.০ অ্যাপারচারের সঙ্গে কোয়াড এলইডি ফ্ল্যাশ থাকায় কম আলোতে ভালো ছবি ওঠে।

স্মার্টফোনটির অন্যান্য ফিচারের মধ্যে গুরুত্বপূর্ণ হচ্ছে এর নকশা ও গঠন। হালকা গড়নের স্মার্টফোনটির পুরুত্ব ৭ দশমিক ৭৫ মিমি। ওজন মাত্র ১৩৬ দশমিক ৬ গ্রাম। স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ১ দশমিক ৩ গিগা হার্টজ কোয়াড কোর প্রসেসর, তিন গিগাবাইট র‍্যাম এবং ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ।

নিরাপত্তার জন্য ক্যামন আই স্মার্টফোনে রয়েছে স্মার্ট ফিঙ্গারপ্রিন্ট আনলক। মাত্র দশমিক ১৫ সেকেন্ডেই আনলক হবে ক্যামন আই। আলাদা আলাদা স্লটে একসঙ্গে ব্যবহার করতে পারবেন দুটি সিমকার্ড এবং এক্সটারনাল মেমোরি কার্ড। এর ব্যাটারি ৩০৫০ মিলি অ্যাম্পিয়ার।

অ্যান্ড্রয়েড নুগাট ৭.০ সংস্করণের অপারেটিং সিস্টেমের ফোনটিতে পৃথকভাবে সোশাল ফাইল ম্যানেজার রাখা হয়েছে। এর মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমের আপ্লিকেশনগুলো নিয়ন্ত্রন করতে পারবেন ব্যবহারকারী।

এতে আই কেয়ার মোড থাকায় চোখের ক্ষতি হয় না বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি। স্মার্টফোনে বিক্রয়োত্তর সেবা ১৩ মাস পর্যন্ত পাওয়া যাবে। এর দাম ১৪ হাজার ৬৯০ টাকা।

তথ্যসুত্র: প্রথমআলো ডটকম।

More News Of This Category