1. editor@islaminews.com : editorpost :
  2. jashimsarkar@gmail.com : jassemadmin :

হজ্বের বিষয়ে সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে বলছে সৌদি

বিশ্বে মহামারি আকার ধারণ করা নভেল করোনা ভাইরাসের কারণে বিশ্বব্যাপী যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে তাতে আগামী হজ অনুষ্ঠিত হবে কি না তা নিয়ে মুখ খুলেছে সৌদি আরব। এ বিষয়ে জানতে মুসলিম সম্প্রদায়কে অপেক্ষা করতে বলেছে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রী মোহমাম্মদ বাতেন।

গতকাল রাষ্ট্রীয় টেলিভিশনে এ কথা বলেন তিনি। খবর আল জাজিরার। মার্চের প্রথম দিকে করোনা ভাইরাসের কারণে ওমরাহ স্থগিত করেছিল সৌদি। সেই স্থাগিতাদেশ এখনও বহাল আছে। হজমন্ত্রী বলেন, পবিত্র হজের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সৌদি আরব পুরোপুরি প্রস্তুত।

রাষ্ট্রায়ত্ব আল-আখবারিয়া টেলিভিশনে তিনি আরও বলেন, কিন্তু বর্তমান পরিস্থিতিতে আমরা একটি বৈশ্বিক মহামারি মোকাবিলা করছি। এমন অবস্থায় সৌদি আরব মুসল্লি ও নিজের দেশের নাগরিকদের সুস্থ থাকাকে বেশি গুরুত্ব দিচ্ছে।

পরিস্থিতির পরিবর্তন না হওয়া পর্যন্ত মুসলিম সম্প্রদায়কে হজ পালনের প্রস্তুতি নিয়ে অপেক্ষায় থাকার আহ্বান জানাচ্ছি আমরা। মার্চের প্রথম দিকে করোনা ভাইরাসের কারণে ওমরাহ স্থগিত করেছিল সৌদি। সেই স্থাগিতাদেশ এখনও বহাল আছে।

প্রতি বছর প্রায় ২৫ লাখ মুসলমান সৌদি আরবে যান হজ পালন করতে। হজ সৌদি আরবের রাজস্ব আয়ের একটি অন্যতম উৎস। সৌদি আরবে দেড় হাজারের বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১০ জনের।

More News Of This Category