1. editor@islaminews.com : editorpost :
  2. jashimsarkar@gmail.com : jassemadmin :

১৬৮ কোটি টাকার বিলাসবহুল জুতা

দ্য মুন স্টার তৈরিতে ১৫৭৬ সালে আর্জেন্টিনায় আবিষ্কৃত লোহার উল্কাপিণ্ড ক্যাম্পো দেল সিলোর একটি ছোট টুকরো, খাঁটি স্বর্ণ ও ৩০ ক্যারেটের হীরা ব্যবহার করা হয়েছে অমিতব্যয়ী দেশ হিসেবে পরিচিত দুবাইয়ে নিত্যনতুন চমকের শেষ নেই। বিশ্বের সবচেয়ে উঁচু ভবন থেকে শুরু করে জাঁকজমকপূর্ণ পোশাক ও জুয়েলারি সামগ্রীতে প্রতিনিয়ত রেকর্ড ভেঙে চলেছে শহরটি।

মধ্যপ্রাচ্যের দেশ আরব আমিরাতের শহর দুবাই তেলের খনির পাশাপাশি টাকার খনিও বলা হয়ে থাকে। সেখানে সম্প্রতি এক জোড়া হীরকখচিত জুতা উন্মুক্ত করা হয়েছে। খাঁটি স্বর্ণ দিয়ে তৈরি এ জুতার দাম ১ দশমিক ৯৯ কোটি ডলার, যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ১৬৮ কোটি টাকা। অত্যাশ্চর্য উঁচু এ হিলজোড়া বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল জুতার রেকর্ড ভেঙে দিয়েছে এবং গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে সর্বোচ্চ র্যাংকিং অর্জন করেছে।

‘দ্য মুন স্টার সু’ নামের এ জুতা তৈরি করেছেন ইতালিয়ান নকশাকার অ্যান্তোনিও ভিয়েট্রি। দ্য মুন স্টার তৈরিতে ১৫৭৬ সালে আর্জেন্টিনায় আবিষ্কৃত লোহার উল্কাপিণ্ড ক্যাম্পো দেল সিলোর একটি ছোট টুকরো, খাঁটি স্বর্ণ ও ৩০ ক্যারেটের হীরা ব্যবহার করা হয়েছে।

বহু মিলিয়ন ডলারের রেকর্ড ভাঙা ভবন বুর্জ খলিফার একটি ছোট সংস্করণ এ জুতা, যা বুর্জ খলিফার প্রতি শ্রদ্ধা নিবেদন করে। মেড ইন ইতালি ও ডিজাইন ইন এমিরেটস (এমআইডিই) ফ্যাশন উইকের অংশ হিসেবে এ জুতাজোড়া উন্মোচিত হয়েছিল এবং আজ পর্যন্ত এটিই অ্যান্তোনিও ভিয়েট্রির অন্যতম সৃষ্টি।

বর্তমান দুনিয়ায় অমিতব্যয়ী মানুষের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে মুন স্টার জুতা স্পষ্টতই সময়ের সেরা সৃষ্টি। জুতা বিলাসিতার দিক থেকে সম্ভবত সর্বোচ্চ নম্বর পেতে পারে এই মুন স্টার। এর আগে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল জুতা তৈরির রেকর্ড ছিল ডেবি উইংহ্যামের দখলে। নীল রঙের হীরা, চারটি নিখুঁত তিন ক্যারেটের সাদা হীরা এবং ১ হাজার পয়েন্টার হীরা দিয়ে তৈরি সেই জুতার দাম ছিল ১ দশমিক ৫১ কোটি ডলার। সূত্র: লাক্সারি লঞ্চেস

More News Of This Category