1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

২৫ বছর মেয়াদে আইপিডিসি হোম লোন

কোন এক পড়ন্ত বিকেলে নিজের বাড়ির বারান্দায় বসে চায়ে চুমুক দেয়ার অনুভূতি তুলনাহীন। আর আপনার এমন সাধগুলোকেই সাধ্যে রূপান্তর করতে আছে আইপিডিসি হোম লোন।

আমি কি লোন সুবিধা নিতে পারব? আপনি আইপিডিসি হোম লোনের জন্য আবেদন করতে পারবেন, যদি আপনিঃ বেতনভুক্ত, সেলফ-এমপ্লয়েড, ব্যবসায়ী এবং বাড়িওয়ালা হন। বাক্তিগত অথবা যৌথ, দুইভাবেই আবেদন করতে পারবেন।

বয়সঃ বয়স হতে হবে সর্বনিম্ন ২৫ বছর (আয় বিবেচনা করলে) এবং সর্বোচ্চ ৬৫ বছর অথবা অবসরপ্রাপ্ত (যেটি আগে হয়)। আয়ঃ সর্বনিম্ন মাসিক আয় হতে হবে (বেতনভুক্তঃ ৪০,০০০/-; সরকারি চাকরিঃ ২৫,০০০/-; স্বনির্ভরঃ ৫০,০০০/-; বাড়িওয়ালাঃ ৪০,০০০/-) ।

প্রয়োজনীয় ডকুমেন্ট: ফর্ম : অ্যাপ্লিকেশন ফর্ম (সঠিকভাবে পূরণকৃত এবং যথোপযুক্ত সাইন সম্বলিত) পরিচিতির ডকুমেন্ট: জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্টের ফটোকপি (আবেদনকারী এবং গ্যারান্টি প্রদানকারীর) পাসপোর্ট সাইজ ছবি (আবেদনকারী এবং গ্যারান্টি প্রদানকারীর) ইউটিলিটি বিলের কপি (গ্যাস বিল, টেলিফোন বিল, ওয়াসা বিল)

আয় সংক্রান্ত ডকুমেন্ট: বেতন/ইনকাম স্লিপ, ব্যাংক স্টেটমেন্ট (এক বছরের) অন্যান্য ইনকাম সংক্রান্ত ডকুমেন্ট (যদি থাকে) ই-টিন কপি, প্রোপার্টি ডকুমেন্ট: প্রোপার্টির মালিকানা সংক্রান্ত ডকুমেন্ট ও অঙ্গীকারনামা

লোনের সময় ও পরিমান: সর্বোচ্চ ২৫ বছর পর্যন্ত এবং আয় সমর্থিত যেকোন পরিমাণ হোম লোন হিসেবে নেওয়া যাবে। সাধারণত আইপিডিসি প্রোপার্টির মূল্যের ৮৫% পর্যন্ত হোম লোন দিয়ে থাকে। লোনের প্রকৃত সময় ও পরিমাণ প্রোপার্টির মূল্য এবং কাস্টোমারের প্রোফাইলের উপর নির্ভরশীল। তথ্যসূত্র: আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।

More News Of This Category