1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

৩২ মেগাপিক্সেলের সেলফী ক্যামেরা নিয়ে ভিভো ভি ১৫

৩২ মেগাপিক্সেলের পপ আপ সেলফি ক্যামেরাসহ নতুন স্মার্টফোন দেশের বাজারে ছাড়তে যাচ্ছে উদীয়মান চীনা কোম্পানি ভিভো। সেলফি ছাড়াও এতে থাকবে তিনটি পৃথক রিয়ার ক্যামেরা। ভি সিরিজের সর্বশেষ সংযোজন এ ভি১৫ ফোনে থাকছে ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। চলতি মাসে ফোনটি বাজারে পাওয়া যাবে বলে জানিয়েছে ভিভো।

ফ্ল্যাগশিপ ফোন ভি১৫-এ রয়েছে দ্রুত রিচার্জযোগ্য ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ২ দশমিক ১ গিগাহার্টজ অক্টাকোর সিপিইউ প্রসেসরের সাথে ৬৪ জিবি স্টোরেজ ও সর্বশেষ অ্যান্ড্রয়েড সংস্করন ফানটাচ ওএস ৯-এর কারণে মোবাইলে একসাথে অনেকগুলো কাজ সহজেই সম্পাদন করা যাবে।

এছাড়া ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা সম্ভব হবে। তবে বাংলাদেশে এ ফোনের দাম কত হতে পারে তা এখনও প্রকাশ করেনি ভিভো।

যারা মোবাইলে ছবি তোলা ও সম্পাদনা, মুভি দেখা, গেমস খেলাসহ নানা কর্মকাণ্ড সহজে ও ঝামেলাহীনভাবে করতে চান তাদের জন্য এটি হতে পারে সেরা পছন্দ। কৃত্রিম বুদ্ধিমত্তা বৈশিষ্ট্যযুক্ত তিনটি পেছনের ক্যামেরা যথাক্রমে ২৪, ৮ ও ৫ মেগাপিক্সেলের। এর ফলে গ্রাহক প্রয়োজনমত নিখুঁত, পরিচ্ছন্ন ও বিস্তৃত ছবি তুলতে পারবেন।

দেশের প্রথম ৩২ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরাবিশিষ্ট ভি১৫ প্রো মোবাইল বাজারে ছাড়ে ভিভো। ওই ফোন বিক্রিতে গ্রাহকদের সাড়া পেয়ে এক মাস না পেরোতেই এর নতুন সংস্করন ভি১৫ বাজারজাত করতে যাচ্ছে কোম্পানিটি।

ফোনটির পেছনে থাকা ফিঙ্গারপ্রিন্ট দিয়ে এটি আনলক করা যাবে। ৬ দশমিক ৫৩ ইঞ্চির আল্ট্রা ফুলভিউ ডিসপ্লেবিশিষ্ট মোবাইলটি পাওয়া যাবে নীল ও লাল রঙে। স্ক্রিন রেজ্যুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল।

More News Of This Category