1. editor@islaminews.com : editorpost :
  2. jashimsarkar@gmail.com : jassemadmin :

কোন মোটর সাইকেলের কত দাম? জেনে নিন

মোটর সাইকেলের দাম – হরেক ব্র্যান্ডের মোটরবাইক পেতে আপনাকে যেতে হবে ঢাকার ইস্কাটন, কাকরাইল ও মগবাজারে। এখানে মূলত ডিলাররা মোটরবাইক বিক্রি করেন। তবে নির্দিষ্ট কোনো ব্র্যান্ডের বাইক কিনতে চাইলে যেতে হবে প্রতিষ্ঠানগুলোর নিজস্ব শোরুমে।

রানার
রানার কম্পানির বিভিন্ন মোটরবাইকের বাজার দর এখানে দেওয়া হলো। ডায়াং রানার এডি৮০এস (অ্যালয় রিম) ৮১০০০, ডায়াং রানার এডি৮০এস ডিলাক্স ৮৩০০০, ডায়াং রানার বুলেট ১০৫০০০, ফ্রিডম রানার এফ ১০০-৬এ ৮৮০০০,

ফ্রিডম রানার রয়্যাল+ ১০১০০০, ফ্রিডম রানার টারবো ১৪০০০০, রানার টারবো-১২৫ ১৩০০০০, এলএমএল ফ্রিডম ১২৫০০০, রানার চিতা ৮৫০০০, রানার নাইট রাইডার ১৫৬০০০ এবং রানার কাইট+ ৮৬০০০ টাকা।

বাজাজ
বাংলাদেশে সর্বাধিক বিক্রীত ও সবচেয়ে জনপ্রিয় মোটরসাইকেল বাজাজ। বাংলাদেশে বাজাজ মোটরসাইকেলের একমাত্র পরিবেশক উত্তরা মোটর্স
লিমিটেড নিজস্ব ১৫টি শাখা অফিস ও ২৩০টি ৩এস (সেলস, সার্ভিস ও স্পেয়ার) ডিলারের মাধ্যমে জনপ্রিয় ১০টি মডেলের বাজাজ মোটরসাইকেল বিক্রি করছে।

বাংলাদেশের বাজারে সর্বপ্রথম এবং নাম্বার ওয়ান স্পোর্টস বাইক বাজাজ পালসার ১৫০সিসির বর্তমান মূল্য ১৭৭৫০০, আর একটু বেশি স্টাইলিস্ট পালসার এস ১৫০সিসি ২২৩৫০০ টাকা। দেশের সর্বাধিক বিক্রীত ডিসকভার ১২৫সিসি ডিস্কের মূল্য ১৫২৫০০, ড্রাম ১৪১৫০০ এবং ডিসকভার ১০০ সিসির মূল্য ১২৯৫০০।

বর্তমান যুগের হাল ফ্যাশন ক্রুজ বাইক অ্যাভেঞ্জার ১৫০সিসির মূল্য ১৯৯৫০০ এবং মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত বাজাজ ভি ১৫০সিসি ১৬৭৫০০। এ ছাড়া প্লাটিনা ১০০ ইএস ১১৭৫০০, প্লাটিনা ১০০ কেএস ১০৬৫০০ এবং সিটি ১০০-এর বর্তমান মূল্য ৯৫৫০০ টাকা।

ইয়ামাহা
ইয়ামাহা যেহেতু একটি আন্তর্জাতিক ব্র্যান্ড, সেহেতু বাজারে এটির চাহিদাও ব্যাপক। ইয়ামাহার এফজেড-এস ও ফ্রেজারের চাহিদাটা একটু বেশি। তবে ইয়ামাহার তিন-চারটির মতো মডেল এ দেশে পাওয়া যায়। সবগুলোরই দাম একটু বেশি।

সবচেয়ে দাম বেশি ওয়াইজেডএফ আর১৫ ভার্সন২ মডেলের বাইকটির। এটির দাম ৪৮০০০০ টাকা। এ ছাড়া অন্যান্য মডেলের মোটরসাইকেলের মধ্যে ওয়াইজেডএফ আর১৫৫ ভার্সন১.৫ ৪৪০০০০, ফেজার এফ১ ভার্সন২ ২৭৫০০,

এফজেডএস এফ১ ভার্সন২ ২৫৫০০০, এফজেডএস এফ১ ভার্সন২ (এসই) ২৬৫০০০, এসজেডআরআর ভার্সন২ ১৯০০০০, এসজেডআরআর ভার্সন২ (এসই) ১৯৫০০০, সেল্যুটো ড্রাম ১৪৫০০০, সেল্যুটো ডিস্ক ১৫২০০০ এবং সেল্যুটো ডিস্ক (এসই) ১৫৫০০০ টাকা।

টিভিএস
টিভিএস অটো বাংলাদেশ লি. ভারতের টিভিএসের মোটরবাইকগুলো বাংলাদেশে আমদানি করে। সারা বাংলাদেশে এদেরও রয়েছে বেশ কিছু ডিলার। এবার টিভিএসের বিভিন্ন মডেলের বাইকের দাম জেনে নেওয়া যাক।

এক্সএল ১০০ (১০০ সিসি)-এর মূল্য ৬৪৯০০ টাকা, মেট্রোকেএস ১০০ সিসি ৯৯৯০০, মেট্রোইএস ১০০ সিসি ১০৯৯০০, মেট্রো প্লাস ১১০ সিসি ১২৩৯০০, মেট্রো প্লাস ডিস্ক ১১০ সিসি ১৩২৯০০, স্কুটি জেস্ট ১১০ সিসি ১৪৭৫০০, জুপিটার ১১০ সিসি ১৬৪৯০০,

ওয়েগো ১১০ সিসি ১৬২৯০০, স্ট্রাইকার ১২৫ সিসি ১৩৭৯০০, ফোয়েনিক্স ১২৫ সিসি ১৪৮৯০০, অ্যাপাচি আরটিআর (এসডি) ১৫০ সিসি ১৭৯৯০০, আরটিআর এসডি মেট (নীল/কালো) ১৫০ সিসি ১৮৪৯০০ এবং অ্যাপাচি আরটিআর (আরডি) ১৫০ সিসি ১৯৮৯০০ টাকা।

মাহিন্দ্রা
বিশ্বখ্যাত ও ভারতে প্রস্তুতকৃত মাহিন্দ্রা ব্র্যান্ডের মোটরসাইকেল ও স্কুটার ২০১৩ সাল থেকে বাংলাদেশে সুনামের সঙ্গে বাজারজাত করে আসছে স্বনামধন্য নাভানা কম্পানির অঙ্গপ্রতিষ্ঠান আফতাব অটোমোবাইলস লিমিটেড।

এবার নাভানার বিভিন্ন মডেলের মোটরসাইকেল ও স্কুটারের দাম জানিয়ে দিচ্ছি। মাহিন্দ্রা সেঞ্চুরো ডিস্ক ব্রেক ১১০ সিসি ১৩০০০০ টাকা, মাহিন্দ্রা সেঞ্চুরো এন এক্স টি ১১০সিসি (ডিজিটাল মিটার) ১২৫০০০, মাহিন্দ্রা সেঞ্চুরো এক্স টি ১১০সিসি (এনালগ মিটার) ১২২০০০,

মাহিন্দ্রা রকস্টার ১১০সিসি ১১০০০০, মাহিন্দ্রা রকস্টার ডিলাক্স ডিস্ক ব্রেক ১১০সিসি ১১৯০০০, মাহিন্দ্রা এরো এক্স টি রাউন্ড হেডলাইট ১১০সিসি ৯৪৫০০, মাহিন্দ্রা এরো এক্স টি স্কয়ার হেডলাইট ১১০সিসি ৯৭৫০০, গাস্টো ১১০সিসি (স্কুটার) ১৪২৫০০ এবং গাস্টো ১২৫সিসি (স্কুটার)

১৫২৫০০ টাকা। গ্রাহকদের সার্বক্ষণিক সেবা নিশ্চিত করার জন্য সারা বাংলাদেশে প্রতিষ্ঠানটির ৩৮৬টি সার্ভিস পয়েন্ট আছে, যেখানে দক্ষ কর্মী দিয়ে সেবা প্রদান করা হয়।

বড় ধরনের কোনো সমস্যা ছাড়া দক্ষ কর্মী দ্বারা ২৪ ঘণ্টার মধ্যে যেকোনো সমস্যা সমাধানের নিশ্চয়তা দিয়ে থাকে আফতাব অটোমোবাইলস লিমিটেড। গ্রাহকদের তাত্ক্ষণিক সেবা প্রদান করতে আছে নিজস্ব মোবাইল সার্ভিস টিম।

হিরো
বাংলাদেশে হিরো মোটরসাইকেলের একমাত্র পরিবেশক নিলয় মটরস্ লিমিটেড। হিরোর বিভিন্ন মোটরসাইকেলের বাজার দর দেওয়া হলো। হাঙ্ক ডাবল ডিস্ক ১৫০সিসি ১৬৯৪০০ টাকা, এচিভার সিংগল ডিস্ক ১৫০সিসি ১৩৫১০০,

গিয়ামডার ডিস্ক সেল্ফ ১২৫সিসি ১৩১১০০, স্প্লেন্ডর আই স্মার্ট ১১০ সিসি ১২১১০০, স্প্লেন্ডর+ কস্ট সেল্ফ ১০০ সিসি ১০৮১০০ এবং এইচএফ-ডিলাক্স সেল্ফ স্টার্ট ১০০ সিসি ১০৭১০০ টাকা।
এমটিনিউজ২৪.কম/এইচএস/কেএস

More News Of This Category