1. editor@islaminews.com : editorpost :
  2. jashimsarkar@gmail.com : jassemadmin :

খুব সহজে কোটিপতি হওয়ার সেরা ৫ ব্যবসা!

২০২২ সালে বাংলাদেশ অনেক ব্যবসা আছে তার ভিতর এখানে খুব ইন্টারনেশনাল কিছু ব্যবসা আছে যেটি চাইলে আপনি সহজেই করতে পারবেন। বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা যদি খোজেন তাহলে আপনি এই ৫ টি ব্যবসার আইডিয়া নিয়ে ব্যবসা করতে পারেন। বেশি কথা বলার থেকে চলুন দেখে নিন আইডিয়াগুলি।

১। ই-কমার্স বিজনেস শুরু করতে পারেন: ই-কমার্স বিজনেস এর কথা শুনলে বিশাল ব্যবসার কথা মনে পড়ে। কিন্তু এটিকে ক্ষুদ্র পরিসরে করা সম্ভব। যে কোন নির্দিষ্ট একটা টপিক বেছে নিতে হবে এবং সেই ধরনের পণ্যেই বিক্রি করতে হবে। যেমন ঘরথেকে.কম নামে একটা ওয়েবসাইট রয়েছে যারা শুধুমাত্র বিদেশী খাবার দাবারের বিভিন্ন মসলা বা উপাদান বিক্রি করে। এছাড়া শুধুমাত্র ইলেকট্রিক গেজেট বিক্রি করার ওয়েবসাইট তৈরি করেও আয় করা যায় অথবা টি-শার্ট বিক্রির ওয়েবসাইট তৈরি করা সম্ভব।

২। সোশ্যাল মিডিয়া ম্যানেজার: সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ব্যবসায়ীকে প্রমোট করা অথবা ব্যবসার প্রসার বৃদ্ধি করা বর্তমানে নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এছাড়া বিভিন্ন ব্যস্ততম মডেল ব্যবসায়ী সেলিব্রিটিদের সোশ্যাল মিডিয়া ম্যানেজ করার জন্য ম্যানপাওয়ার এর প্রয়োজন আছে। এবং একটা প্রতিষ্ঠানের সোশ্যাল মিডিয়া ম্যানেজ করার জন্য একজন ম্যানপাওয়ার এর প্রয়োজন হয়। আর সেই কাজটা করে সোশ্যাল মিডিয়া ম্যানেজার। সোশ্যাল মিডিয়া ম্যানেজার হওয়ার জন্য যতটুকু দক্ষতার প্রয়োজন কতটুকু অর্জন করে এই সেক্টরে অবদান রাখতে পারেন।

৩। ডিজিটাল মার্কেটিং: অনলাইনে যতগুলো ইনকামের মাধ্যম রয়েছে তার মধ্যে সবচেয়ে সহজ এবং দ্রুততম সময়ে পকেটের টাকা আনার উপায় হচ্ছে দিজিতাল মারকেটিং। ডিজিটাল মার্কেটিং বিষয়টা ক্ষুদ্র বিষয় নয় এখানে মার্কেটিং এর বিভিন্ন ধরনের কৌশল শিখতে হয়। ডিজিটাল মার্কেটিং শিখে শিখে ব্যবসা করা যায় পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করেও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা সম্ভব। ডিজিটাল মার্কেটিং শেখার জন্য অনেকগুলো মাধ্যম রয়েছে তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে অনলাইনে থেকে কোর্স কিনে শেখা। অথবা নিজের চেষ্টা থাকলেই ফ্রিতেও বিভিন্ন রিসোর্স ব্যবহার করে শেখা সম্ভব।

৪। শেয়ার মার্কেট ব্যবসা: প্রত্যেক ব্যবসাতেই যেমন রিক্স রয়েছে ঠিক তেমনি শেয়ার মার্কেটের ব্যবসার মধ্যে রয়েছে তবে এটা অবশ্যই লাভজনক ব্যবসা যদি আপনি বুঝে শুনে ভালো কোম্পানির শেয়ার কিনতে পারেন। শেয়ার ব্যবসা সম্পর্কে ব্যক্তিগতভাবে আমার তেমন কোন ধারণা নেই তাই এটা সম্পর্কে বেশি কিছু বলতে পারছি না তবে ইন্টারনেটে প্রচুর রিসোর্স রয়েছে শেয়ার মার্কেটের ব্যবসা সম্পর্কে খুঁটিনাটি অথবা বিস্তারিত তথ্য জানার জন্য। শেয়ার মার্কেটে ব্যবসা করে অনেকেই কোটিপতি হয়েছে এমনকি এমন একটা সময় এসেছে যেখানে শেয়ার কিনতে কিনতে খুদ সে কোম্পানির মালিক বনে গেছেন।

৫। ইন্টেরিয়র ডিজাইনিং ব্যবসা: এটা এমন এক ধরনের ব্যবসায় যেখানে নতুন নতুন বাড়ি ঘর নির্মাণের পর ভেতরটা কি ধরনের ডিজাইন হবে সেই বিষয়টা নিয়ে কাজ করে। শুধুমাত্র বাড়ি নয় পাশাপাশি বিভিন্ন অফিস-আদালতে অভ্যন্তরীণ ডিজাইনের কাজ করে থাকে ইন্টেরিয়র ডিজাইনিং ব্যবসায়ীরা। এই ব্যবসায় প্রচুর সম্ভাবনা রয়েছে আমাদের বাংলাদেশে কারণ আমরা আর্থিকভাবে স্বচ্ছল হচ্ছে পাশাপাশি সচ্ছলতার অন্যটি হওয়ার ফলে সৌখিনতা ও বৃদ্ধি পাবে এর ফলশ্রুতিতে ভবিষ্যতে এই ব্যবসার আরো বেশি সম্ভাবনা জাগ্রত হওয়ার সম্ভাবনা রয়েছে। তথ্যসূত্র: ইন্টারনেট।

More News Of This Category