1. editor@islaminews.com : editorpost :
  2. jashimsarkar@gmail.com : jassemadmin :

ভারতে ৮ টাকা কেজি পেঁয়াজ বিক্রি করে কাঁদছে কৃষক

বাংলাদেশে পেঁয়াজের দাম যখন দুই শতক পেরিয়ে গেছে তখন পাশ্ববর্তী দেশ ভারতে মাত্র আট টাকায় বিক্রি হচ্ছে এই পেঁয়াজ। এত অল্প দামে পেঁয়াজ বিক্রি করে কেঁদেই ফেললেন দেশটির এক কৃষক।

মহারাষ্ট্রের এই ঘটনা কংগ্রেস নেতা সুনীল আহিরে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করেছেন বলে আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে। পেঁয়াজের দাম না পেয়ে আগামী দিনে সংসার চালানো অনিশ্চিত হয়ে পড়েছে এই কৃষকের। সেই আশঙ্কাতেই কান্নায় ভেঙে পড়েছেন তিনি।

টুইটারে সুনীল জানিয়েছেন, আহমেদনগরের ওই কৃষক বাজারে পেঁয়াজের দাম পেয়েছেন প্রতি কেজিতে মাত্র আট টাকা! ওই দরে নিজের খেতের পেঁয়াজ বিক্রি করে তিনি যে টাকা রোজগার করেছেন তা দিয়ে কী ভাবে শ্রমিকদের মজুরি মেটাবেন, আর সংসার চালাবেন তা নিয়েই চিন্তিত তিনি। সে জন্যই কাঁদতে দেখা যাচ্ছে তাকে।

ভিডিওতে দেখা যায়, কেঁদে কেঁদে কৃষক বলছেন- আট টাকা দরে পেঁয়াজ বিক্রি করতে হল। শ্রমিকদের মজুরি কোথা থেকে দেব? ঘরের লোকেদের কী খাওয়াব? ছেলেদের কী খাওয়াব?

সরকার গড়তেই ব্যস্ত রাজনৈতিক দলগুলোর উদ্দেশেও কথা বলেছেন ওই কৃষক। তিনি বলেন, মুখ্যমন্ত্রী পদের জন্য দৌড়চ্ছে সবাই। তারা জানে না আমাদের কোন অবস্থার মুখোমুখি হতে হচ্ছে।

More News Of This Category