1. editor@islaminews.com : editorpost :
  2. jashimsarkar@gmail.com : jassemadmin :

বিদেশ থেকে সেরা ৫টি আমদানী পণ্যের লাভজনক ব্যবসা!

বর্তমান সময়ে আমরা অনেকেই চাই ব্যবসা শুরু করতে। কেননা দেশের চাকরি-বাকরির জাহান অনেকেই পড়াশোনা শেষ করেও পাচ্ছেন না তাদের কাঙ্ক্ষিত চাকরি। তাই আজকে আমি আপনাদের সাথে ব্যবসা সম্পর্কিত নতুন একটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজকের পোস্টে আমি আপনাদের সাথে সেরা পাঁচটি বিদেশি ব্যবসার আইডিয়া সম্পর্কে বলবো। তো এর জন্য আপনাদেরকে অবশ্যই আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি বিস্তারিত এবং মনোযোগ সহকারে পড়তে হবে।

বিদেশি ব্যবসার আইডিয়া: আপনাকে যদি এই সকল ব্যবসাগুলো করতে হয় তাহলে অবশ্যই নিজের পাসপোর্ট থাকবে এবং যে দেশে ব্যবসাটি করতে চান সেই দেশের ভিসাও থাকা লাগবে।তাহলে আপনারা এই ব্যবসা গুলো করতে পারবেন। নিচে সেরা পাঁচটি বিদেশি ব্যবসা আইডিয়া সম্পর্কে বলা হলো:

কসমেটিকস ব্যবসা: আপনারা চাইলে কসমেটিকস ব্যবসাটি শুরু করতে পারেন। বাইরের দেশ থেকে পাইকারি দামে মাল নিয়ে এসে আপনারা সরাসরি নিজের দেশের মার্কেটে বিক্রি করতে পারেন। কসমেটিক্স ব্যবসার দারুন বাজার হচ্ছে ভারত। তাই আপনারা ভারতের বিভিন্ন জায়গা থেকে কম দামে কসমেটিকসের বিভিন্ন মালামাল সংগ্রহ করে নিয়ে এসে দেশের বাজারে বিক্রি করলে সেখান থেকে ভালো পরিমাণে লাভ করতে পারবেন।

পেঁয়াজের ব্যবসা: বর্তমানে বিদেশি ব্যবসা আইডিয়া গুলো মধ্যে এই ব্যবসাটিকেও ধরা হয়ে থাকে।আপনারা সকলেই জানেন যে ভারত থেকে আমাদের দেশে প্রতি বছর লাখ লাখ টন পেঁয়াজ আমদানি হয়ে থাকে। তাই আপনি চাইলে ভারতের নির্দিষ্ট কিছু স্থান থেকে সরাসরি পাইকারি দামে পেঁয়াজ সংগ্রহ করে নিয়ে আসতে পারেন এবং নিজের এলাকার আশপাশে যে সকল বাজারগুলো রয়েছে সেই বাজারগুলোতে বিক্রি করতে পারেন। এতে করে খুব ভালো পরিমাণে লাভবান হতে পারবেন।

জিরার ব্যবসা: জিরার ব্যবসাটি হচ্ছে বর্তমান সময়ের আর একটি লাভজনক ব্যবসা। আমাদের দেশে জিরা খুব একটা বেশি চাষ হয় না বলে ভারত থেকে প্রতিবছর প্রচুর পরিমাণে জিরা আসে। তাই আপনি চাইলে সরাসরি ভারত থেকে আমদানি করে নিয়ে এসে নিজের দেশের মার্কেটে বিক্রি করতে পারেন। এই ব্যবসাটি যদি সঠিকভাবে করা সম্ভব হয় তাহলে এই ব্যবসার মাধ্যমে অনায়াসেই ভালো টাকা লাভ করা সম্ভব। অনেকে ব্যবসা করার মাধ্যমে সফল ব্যবসায়ীদের পরিণত হয়েছেন।

ইলিশ মাছের ব্যবসা: আপনার যদি ভারতে যাওয়ার ভিসা থেকে থাকে তাহলে সরাসরি আপনি সেখানে গিয়ে ইলিশ মাছের ব্যবসাটি করতে পারেন।ইলিশ মাছের এই ব্যবসাটি যদি সঠিকভাবে বুঝে সেজন ভিত্তিক করতে পারেন তাহলে এই ব্যবসার মাধ্যমে ভালো অর্থ উপার্জন করতে পারবেন। অনেকেই এই ভাবে ব্যবসা করে লাখ লাখ টাকা কামিয়েছে শুধুমাত্র ইলিশের সিজনে। তাই আপনারা চাইলে এই পদ্ধতিতে ব্যবসা করতে পারেন।

রসুনের ব্যবসা: আপনারা চাইলে বিদেশি ব্যবসা গুলোর মধ্যে এই রকমের ব্যবসাটিকে প্রাধান্য দিতে পারেন। সরাসরি ভারত থেকে রসুন আমদানি করে নিয়ে এসে নিজের দেশের বাজারগুলোতে বিক্রি করতে পারেন এবং সেখান থেকে চাইলে ভালো লাভ করতে পারেন।সঠিকভাবে যদি এই ব্যবসাটি একবার বুঝে যান তাহলে আপনারা এই ব্যবসা থেকে পরবর্তীতে ভালো কিছু করতে পারবেন। তথ্যসূত্র: ইন্টারনেট।

More News Of This Category