1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

আপনার গোপন চারিত্রিক বৈশিষ্ট্য জানিয়ে দেবে এই ছবিটি!

আমাদের জীবন কেবল সজাগ মন বা কনসাস মাইন্ড দ্বারাই পরিচালিত হয় না। বরং জীবনের প্রতি ক্ষেত্রে ভূমিকা রাখে সাবকনসাস মাইন্ড। এই সাবকনসাস মাইন্ড অত্যন্ত বিচিত্র আর অদ্ভুত। আমরা যা সচেতন অবস্থায় জানি না, সেই তথ্যগুলোও এখানে অত্যন্ত সযতনে গচ্ছিত থাকে। সাবকনসাস মাইন্ডের সাথে খেলা করার একটি চমৎকার উপায় হচ্ছে অপটিক্যাল ইলিউশন।

এই ধরণের ছবিতে একই সাথে ২/৩ টি ছবি লুকায়িত থাকে। সেসব ছবির ভিড়ে আমাদের মস্তিষ্ক বা সাবকনসাস মাইন্ড যে ছবিটি বেছে নেয়, মূলত সেটার ওপরেই ভিত্তি করে বলে দেয়া যায় অনেক রকম চারিত্রিক গুণাবলী। সহজভাবে বলতে গেলে, এইসব ছবিতে প্রথমে আপনি যা দেখতে পাবেন, সেটিই প্রকাশ করে দেবে আপনার মনের কথা! এবার ছবিটি আরও একবার মন দিয়ে দেখুন। আর মিলিয়ে নিন নিচের তালিকা থেকে।

যদি প্রথমে একটি গাড়ি দেখে থাকেন: প্রথমে গাড়ি দেখার অর্থ খুব সম্ভবত এই যে নিজের স্বাধীনতা আপনার নিকট খুবই গুরুত্বপূর্ণ। নতুন জায়গা দেখা, নতুন মানুষের সাথে সাক্ষাৎ, নতুন কাজ, নতুন স্থানে ভ্রমণ ইত্যাদি সবই আপনাকে আনন্দিত করে। আপনি নিজের জীবন সহজভাবে ও নিজের গতিতে কাটাতে ভালোবাসেন। জীবনে যা প্রাকৃতিকভাবেই আসে, সেটাকেই আপনি আনন্দের সাথে গ্রহণ করেন। সুখ-দুঃখ সব পরিস্থিতিতেই মানিয়ে নেয়ার ক্ষমতা আপনার আছে। নিজের জীবন আপনি নিজের শর্তেই কাটাতে ভালোবাসেন,অন্যের খবরদারি আপনার ভালো লাগে না।

বাইনোকুলার হাতে একজন মানুষ: এটা প্রমাণ করে যে আপনি খুবই বুদ্ধিমান, বিশ্লেষক চরিত্রের মানুষ। আপনি যুক্তিবাদী চরিত্রের একজন। কোন পরিস্থিতিতে পুরো ব্যাপারটাই আগে থেকে আঁচ করতে পারেন বা আগে থেকে দেখতে পান। আপনি যে কোন কিছু দেখেই খুব দ্রুত তা শিখে ফেলতে পারেন। আপনি জীবনের বড় বড় দিকগুলো নিয়ে বেশি আগ্রহী। তবে বড় স্বপ্ন আর সম্পূর্ণ ছবি দেখার অভ্যাসের কারণে প্রায়ই ছোটখাট খুঁটিনাটি বাদ পড়ে যেতে পারে। যদি খুঁটিনাটিতেও লক্ষ্য রাখার অভ্যাস করতে পারেন, তাহলে সাফল্য ধরা দেবে খুব সহজে।

যদি ইংরেজি A অক্ষরটি দেখে থাকেন: এই ছবিতে প্রথম দর্শনেই এই অক্ষরটি দেখে ফেলা নিঃসন্দেহে কঠিন একটি কাজ। সেটাই প্রমাণ করে যে আপনার পর্যবেক্ষণ ক্ষমতা ঈগলের চোখের মতই তীক্ষ্ণ আর আপনি সকলের চেয়ে আলাদা একজন। আপনি জীবনের সকল খুঁটিনাটিই লক্ষ্য করে থাকেন। তবে মাঝে মাঝেই এই খুঁটিনাটি দেখার স্বভাবের কারণে বড় বড় কিছু হাতছাড়া হয়ে যায়। যারা গাড়ি বা মানুষ দেখেছেন, এই মানুষগুলোর চাইতে আপনার ষষ্টইন্দ্রিয় প্রখর। খুঁটিনাটির দিকে দৃষ্টি রাখতে হয় এমন যে কোন পেশায় আপনি সহজেই উন্নতি করতে পারবেন।

তথ্যসূত্র: ইয়োর ট্যাংগো, সাইকোলজি টু ডে।

More News Of This Category