1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

উন্নয়নকে তিনভাগে ভাগ করলেন মেয়র আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উন্নয়নকে স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী কর্মসূচি এই তিন ভাগে ভাগ করেছেন উপ-নির্বাচনে সদ্য নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম। দুপুর ১২টায় রাজধানীর উত্তরায় নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে নির্বাচিত এই মেয়র।

সংবাদ সম্মেলনে আতিকুল ইসলাম আগামী এক বছরের প্রতিশ্রুত উন্নয়ন কর্মকাণ্ডের ব্যাখ্যা দেন। তিনি জানান, ঢাকা উত্তরকে আলোকিত নগরে পরিণত করা, পরিবেশ দূষণ রোধ করা, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে নগর অ্যাপকে সক্রিয় করা।

কর ও লেনদেন ডিজিটালাইজড ও অটোমেটেড করা; বৃক্ষ রোপন, নগর বনায়ন, নগর কৃষির বিস্তার ও বিকাশ; প্রতি মহল্লায় উন্মুক্ত পার্ক ও খেলার মাঠ গড়ে তোলার মাধ্যমে সবুজ ঢাকা গড়ে তোলা হবে।

দখল হয়ে যাওয়া ফুটপাত উদ্ধারের প্রতিশ্রুতি ব্যক্ত করে আতিকুল ইসলাম বলেন, সড়ক নিরাপত্তা ও পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে। নতুন যুক্ত এলাকার উন্নয়ন পরিকল্পনা করা হবে।

এসময় প্রয়াত মেয়র আনিসুল হকের শুরু করা নগর উন্নয়নের কাজ সম্পন্ন করার প্রতিশ্রুতিও দেন মেয়র আতিকুল ইসলাম। এর আগে গতকাল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে বিপুল ভোটে মেয়র পদে জয়ী হন তিনি।

নির্বাচনে আতিকুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে ৮,৩৯,৩০২ ভোট পান। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির সাফিন আহমেদ লাঙ্গল প্রতীকের ৫২,৪২৯ ভোট পান। ডিএনসিসির ভোটার সংখ্যা ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন।

More News Of This Category