1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

রাস্তায় পড়ে থাকা জুতার বাক্সে সাড়ে এগার লাখ টাকা

রাস্তায় পড়েছিল সুন্দর একটা শপিং ব্যাগ। কৌতূহলবশত ব্যাগটি হাতে তুলে নেন লাইব্রেরি ব্যবসায়ী সেন্টু। ব্যাগের ভেতর জুতার একটি বাক্স দেখতে পান তিনি। আর বাক্সটি খুলতেই চোখ ছানাবড়া হয়ে উঠে তার। বাক্সভর্তি সব ৫০০ টাকার বান্ডিল।

ঘটনাটি সন্ধ্যা ৭টার। রায়েরবাজার হাইস্কুলের সামনে রাস্তায় পড়েছিল ব্যাগটি। এতগুলো টাকা দেখে প্রথমে কিছুক্ষণ হতবিহ্বল হয়ে পড়েন তিনি। তবে সিদ্ধান্ত নিতে দেরি করেননি সেন্টু। সঙ্গে সঙ্গে ছুটে যান নিউমার্কেট থানায়। টাকাভর্তি ব্যাগটি জমা দেন থানার ওসির কাছে।

গুনে দেখা যায় সেখানে ৫০০ টাকার ২৩টি বান্ডিলে মোট সাড়ে এগারো লাখ টাকা আছে। ওসিও দেরি করেননি করণীয় নির্ধারণে। টাকার প্রকৃত মালিককে খুঁজে বের করার জন্য ঢাকার সব থানায় বেতার বার্তা দেন তিনি। বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করেন বিভিন্ন লোকজনের সঙ্গে।

একপর্যায়ে জানা যায় মো. হারুন অর রশিদ গত সাড়ে ১১ লাখ টাকা হারিয়ে গেছে মর্মে হাজারীবাগ থানায় একটি জিডি করেন। তিনি একজন কেমিক্যাল ব্যবসায়ী।

এভাবে টাকার প্রকৃত মালিককে খুঁজে বের করে নিশ্চিত হয়ে রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. সাজ্জাদুর রহমানের উপস্থিতিতে টাকার প্রকৃত মালিক হারুন অর রশিদকে টাকা বুঝিয়ে দেয় নিউমার্কেট থানা পুলিশ।

More News Of This Category