1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

দেশি প্রযুক্তি প্রতিষ্ঠানের উদ্যোক্তাদের ফান্ড দিবে গুগল

দেশের স্টার্টআপ বা উদ্যোগগুলোর বড় সমস্যা ফান্ড বা তহবিল ও আন্তর্জাতিক বাজারে নিজেদের তুলে ধরার বিষয়টি। যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠান বাংলাদেশি স্টার্টআপগুলোকে সাহায্যের জন্য এগিয়ে আসছে।

সম্প্রতি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ যুক্তরাষ্ট্রের উদ্যোক্তা মেন্টরিং প্রতিষ্ঠান মার্কেট এক্সেস সেন্টার ও গুগলের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন।

সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ সূত্রে জানা গেছে, তরুণ উদ্যোক্তাদের সাহায্য করতে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও যুক্তরাষ্ট্রর মার্কেট এক্সেস সেন্টারের মধ্যে সমঝোতা স্বাক্ষর হয়েছে।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সানফ্রানসিসকোতে ওই সমঝোতা হয়। এর ফলে দেশি স্টার্টআপগুলোর আন্তর্জাতিক তহবিল পেতে সাহায্য করবে ওই প্রতিষ্ঠানটি। অনলাইনে বা সরাসরি এ সাহায্য পাওয়া যাবে।

এ ছাড়া গুগলের কর্মকর্তারাও বাংলাদেশের উদ্যোক্তাদের পাশে থাকবেন। এর আগে বাংলাদেশের স্টার্টআপদের সাহায্য করতে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও যুক্তরাষ্ট্রের ফাউন্ডার স্পেসের মধ্যে আরেকটি সমঝোতা স্মারক সই হয়েছে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম ও ফাউন্ডার স্পেসের কর্মকর্তারা।

হাইটেক পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশের স্টার্টআপদের সঙ্গে ফাউন্ডার স্পেসের সুদূরপ্রসারী সম্পর্ক সৃষ্টি করা এ সমঝোতার অন্যতম লক্ষ্য।

More News Of This Category