1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

বার্গার খাওয়াও এক ধরনের শিল্প!

বার্গার অনেকেরই প্রিয় খাবার। সঠিক ভাবে বার্গার খাওয়ার নিয়ম জানেন না বলে পছন্দের এই খাবার খেতে মাঝে মাঝেই বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। তবে ভোজন রসিকদের জন্য বার্গার খাওয়ার দারুণ এক পদ্ধতি নিয়ে এসেছে ফুডপান্ডা।

ফুডপান্ডা বলছে, আপনি খুব বেশি স্টাইলিশ। এটি প্রমাণ করতে গিয়ে ভুলেও কখনও কাঁটা চামচ আর ছুড়ি দিয়ে বার্গার খাবেন না। এতে করে স্ট্র দিয়ে স্যুপ খাওয়ার মতোই অবস্থা হবে আপনার। হাত দিয়েই বার্গার খান। সেটাই সবচেয়ে বেশি শোভন দেখায়।

বার্গার খাওয়াটাও এক ধরনের শিল্প। তারই কিছু কৌশল জানিয়েছে ফুডপান্ডা।

ছুরি-চামচের ব্যবহার
বার্গার কখনই চামচ বা ছুড়ি দিয়ে খাওয়ার চেষ্টা করবেন না। এগুলোর সঙ্গে বার্গার মোটেও মানানসই নয়। তবে ছুড়ি দিয়ে বার্গার দু’ভাগ করে নিতে পারেন, শুধু এতটুকুই। এতে করে বার্গার খেতে সুবিধা হবে।

অল্প করে খাবেন
একবারে বেশ খানিকটা বার্গার মুখে না নিয়ে অল্প অল্প করে বার্গার নিন। এতে ঠিকভাবে খাওয়া যাবে, আর বাজে পরিস্থিতিতেও পড়তে হবে না।

বার্গার দরদ বা যত্ন নিয়ে খান
অনেকে বার্গার জোরে চাপ দিয়ে তারপর খাওয়ার চেষ্টা করেন। খুব জোরে চেপে ধরবেন না। সুন্দর করে প্লেট থেকে বার্গার তুলুন, ঠিক যেন এটার সঙ্গে আপনার খুব ভালো সম্পর্ক রয়েছে; এটা আপনার খুব প্রিয় খাবার। এমনটা করেই দেখুন- বার্গার খেতে বেশ ভালোই লাগবে।

যা করবেন না
বার্গারে কয়েক ধরনের সস, মেয়নিজ দেয়া থাকে। ফলে চারপাশে ধরে খাওয়াটা একটু ঝামেলার। তাই যে দিকটায় সস বা মেয়নিজ থাকে না সেদিক টিস্যু দিয়ে ধরুন। দুু’হাতের বৃদ্ধাঙ্গুলি এবং কনিষ্ঠ আঙ্গুল বার্গারের নিচে রাখুন এবং বাকি আঙ্গুলগুলো ওপরে রেখে বার্গার ধরুন। এভাবে ধরে বার্গার খাওয়া বেশ সহজ।

ঘরে বসেই রাজধানীর ঢাকার জনপ্রিয় সব রেস্টুরেন্টের বার্গার খেতে এখনই অর্ডার করতে পারেন। তথ্যসূত্র: ফুডপান্ডা।

More News Of This Category