1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

রাতারাতি সাড়ে তিন শ কোটি টাকার মালিক!

বিনাশ্রমে এক দিনেই যদি প্রায় সাড়ে তিন শ কোটি টাকার মালিক হয়ে যান, কেমন হবে? শুরুতে নিজেই নিজেকে বিশ্বাস করাতে হিমশিম খেয়ে যাবেন নিশ্চয়ই! অস্ট্রেলিয়ায় সে রকমই ঘটেছে।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যের গোল্ড কোস্টের অবসরপ্রাপ্ত এক প্রবীণ ব্যক্তি রাতে এক টেলিফোন পেয়ে হিমশিম খেয়ে যান। কেননা, লটারির এক জ্যাকপটে এক দিনেই ছয় কোটি অস্ট্রেলীয় ডলার জিতেছেন তিনি, যা বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে তিন শ কোটি টাকার সমান।

আর এটি অস্ট্রেলিয়ার লটারির ইতিহাসে এর আগে একবার জেতা দ্বিতীয় সর্বোচ্চ পরিমাণ টাকা। এর আগে ২০১৬ সালে এক বৃদ্ধ সাত কোটি ডলারের জ্যাকপট জিতেছিলেন। আর ছয় কোটি ডলারের জ্যাকপটটি ২০১৩ সালের পর আর কেউ জেতেনি।

লটারি জেতার খবর জানাতে কর্তৃপক্ষ যখন তাঁকে ফোন করে, তখন তিনি বলেন, ‘এটা কি কোনো কৌতুক? আপনি নিশ্চয়ই আমার সঙ্গে রসিকতা করছেন।’

নাম প্রকাশে অনিচ্ছুক লটারিজয়ী ব্যক্তি ব্রিসবেনের গোল্ড কোস্ট শহরের বাসিন্দা। তিনি আরও বলেন, ‘এটা অবিশ্বাস্য। আমি বিস্মিত। আমি জানি না কী বলব। আমার মাথা কাজ করছে না।

আমি কী চাঁদে চলে এসেছি?’ তিনি লটারিতে পাওয়া অর্থ তাঁর পরিবারের সঙ্গে ভাগাভাগি করে নেবেন বলে জানান। বলেন, ‘এর আগে পরিবারের সঙ্গে একটা আনন্দদায়ক অবকাশযাপনে যাব।’ অস্ট্রেলিয়াজুড়ে এ বছর ১৫ জন পাওয়ারবল জ্যাকপট জিতেছেন। সব মিলে এ অর্থ ছিল মোট ৩৬ কোটি ৪০ লাখ ডলার।

More News Of This Category